বিএনপি তার চরিত্রগত কারণে প্রশ্নবিদ্ধ, বললেন কর্নেল অলি

বিএনপি তার চরিত্রগত কারণে প্রশ্নবিদ্ধ, বললেন কর্নেল অলি

নিউজ ডেস্ক : নিজের তত্ত্বাবধায়নে নতুন জোট জাতীয় মুক্তি মঞ্চ গঠনের তৎপরতার শুরু থেকেই বিএনপি নিয়ে নানা মন্তব্য করছেন লিবারেল ডেমোক্রেট পার্টির চেয়ারম্যান কর্নেল অলি আহমেদ। সম্প্রতি তিনি বলেছেন, বিএনপি তার চরিত্রগত কারণে প্রশ্নবিদ্ধ। আগেকার বিএনপি আর এখনকার বিএনপি এক নয়। নেতাকর্মীদের সঠিক নেতা বেছে নিতে হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

বিএনপি নেতাদের প্রতি ইঙ্গিত করে ড. কামালের নেতৃত্ব নিয়ে এই নেতা আরও বলেন, বিএনপির হাতে সময় খুব কম। বিএনপি এখন ঐক্যফ্রন্টকেই প্রাধান্য দিচ্ছে। অথচ বিএনপি নামটা আমারই দেয়া। আর তারা এখন ড. কামাল হোসেনের নেতৃত্বকেই পছন্দ করেন। কথা প্রসঙ্গে তিনি বলেন, সম্ভাবনাময় এবং তুলনামূলক পরিচ্ছন্ন রাজনীতিবিদদের নিয়ে একটি জাতীয় মুক্তি মঞ্চ গঠন করেছি। এ নিয়েও কথা বলতে ছাড়ছে না বিএনপি নেতারা।

২০ দলের সঙ্গে জামায়াতের সম্পর্ক নিয়ে তিনি বলেন, ২০ দলের সঙ্গে জামায়াতের কী সমস্যা এ বিষয়ে আমার মন্তব্য করা উচিত হবে না। আমি শুধু বিশ্বাস করি জোটের সঙ্গে যে বা যারাই আছে, চিন্তা ভাবনা করেই তাদের অতীতের কর্মকাণ্ড, সামাজিক অবস্থান, দলের অবস্থান, জনগণের মতামত সবকিছু বিবেচনায় নিয়েই জোটে বা ঐক্যজোটে অন্তর্ভুক্ত করা উচিত। এটা কোনো ফুটপাথের দোকানিদের সংগঠন না। এটা একটা রাজনৈতিক দলের জোট।

জাতীয় মুক্তি মঞ্চের বিষয়ে কথা বলতে গিয়ে তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, মুক্তি মঞ্চ তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছানোর জন্য এগিয়ে যাচ্ছে। এটা কোনো ব্যক্তি, কোনো নেতা বা কোনো দলের ওপর নির্ভরশীল নয়। নিয়মতান্ত্রিকভাবে আমরা আমাদের কর্মসূচি পালন করবো। এটা নিয়ে আপনারা যাই বলুন না কেন, তা নিয়েও মুক্তি মঞ্চের কোনো মাথাব্যথা নেই। ফলে অন্যের দিকে না তাকিয়ে নিজের দিকে তাকান। দুই নৌকায় পা দিতে গেলে নিশ্চিহ্ন হয়ে যাওয়ার আশঙ্কা থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *