৩০ ভারতীয় ওয়ার ভেটারেন

বিজয় দিবস উদযাপনে ঢাকায় ৩০ ভারতীয় ওয়ার ভেটারেন

তাজা খবর:

মহান মুক্তিযুদ্ধের ৫২তম বার্ষিকী উপলক্ষে ৩০ ভারতীয় ওয়ার ভেটারেন এবং ভারতীয় সশস্ত্র বাহিনীর ৬ জন কর্মরত কর্মকর্তা বিজয় দিবস উদযাপনে অংশ নিতে ঢাকায় পৌঁছেছেন।

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন অনুসারে, ‘এই সফরগুলো আমাদের বন্ধুত্ব উদযাপন এবং মুক্তিযুদ্ধের স্মৃতি পুনরায় স্মরণ করিয়ে দেওয়ার ব্যবস্থা করে।’

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধকে স্মরণীয় করে রাখতে ভারত ও বাংলাদেশ একে অপরের ওয়ার ভেটারেন ও কর্মরত অফিসারদের প্রতি বছর তাদের বিজয় দিবস উদযাপনে অংশগ্রহণের আমন্ত্রণ জানায়।

মহান মুক্তিযুদ্ধের ৫২তম বার্ষিকী উপলক্ষে ৩০ জন বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ৬ জন কর্মরত অফিসার কলকাতায় বিজয় দিবস উদযাপনে অংশ নিতে বৃহস্পতিবার ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

একইভাবে ৩০ ভারতীয় ওয়ার ভেটারেন এবং ভারতীয় সশস্ত্র বাহিনীর ৬ জন কর্মরত অফিসার বাংলাদেশের বিজয় দিবস উদযাপনে অংশ নিতে ঢাকায় পৌঁছেছেন।

হাইকমিশন বলেছে, এই দ্বিপক্ষীয় সফরগুলো বাংলাদেশি মুক্তিযোদ্ধা এবং ভারতীয় ওয়ার ভেটারেন দুই দেশের অনন্য বন্ধুত্ব উদযাপন এবং মুক্তিযুদ্ধের স্মৃতি পুনরায় স্মরণ করিয়ে দেওয়ার ব্যবস্থা করে। যা মূলত দখল, নিপীড়ন ও গণনৃশংসতা থেকে বাংলাদেশের মুক্তির জন্য ভারত ও বাংলাদেশের সশস্ত্র বাহিনীর অভিন্ন আত্মত্যাগের প্রতীক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *