বিনামূল্যে ডেঙ্গু পরিক্ষার নির্দেশ দিনে ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান

বিনামূল্যে ডেঙ্গু পরিক্ষার নির্দেশ দিনে ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান

তাজা খবর:

সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা অনেকটা কমে এসেছে বলে দাবি করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান। বুধবার দুপুরে সাভারের আশুলিয়ায় কালারটেক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গ্লোব বায়োটেক লিমিটেড ও কমিউনিটি ক্লিনিক সহায়ক ট্রাস্ট এর আয়োজনে কমিউনিটি ক্লিনিক পর্যায়ে ডেঙ্গু সচেতনতা করণ বিষয়ক ক্যাম্পেইন উদ্বোধন শেষে সাংবাদিকদেররে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি গ্লোব বায়োটেক লিমিটেডের সহযোগীতায় দেশের সকল কমিউনিটি ক্লিনিকে বিনামূল্যে ডেঙ্গু পরিক্ষা কার্যক্রমের উদ্ধোধন করেন এবং বিনামুল্যে ডেঙ্গু জ্বর পরীক্ষা করা হয়।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আরও বলেন, এখনো ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রতিদিন কোন না কোন রোগী মারা যাচ্ছে। এবিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সচেতন রয়েছেন। ডেঙ্গু প্রতিরোধে সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরাও কাজ করে যাচ্ছে।

কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে বিনামূল্যে ডেঙ্গু পরিক্ষা কার্যক্রম চলমান থাকবে উল্লেখ করে কমিউনিটি ক্লিনিকে গ্রামবাসী যেন সঠিক ভাবে চিকিৎসা পায় সেজন্য তিনি ডাক্তারদের নির্দেশ দেন।
অনুষ্ঠানে এসময় প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, গ্লোব বায়োটেক লিমিটেড এর চেয়ারম্যান হারুনুর রশিদ, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের জাতীয় সমন্বয়কারী শাহানা পারভীন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি ও স্থানীয় পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *