বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন প্রাণ গোপাল দত্ত!

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন প্রাণ গোপাল দত্ত!

তাজা খবর:

কুমিল্লা-৭ আসনের (চান্দিনা) উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। তার একমাত্র প্রতিদ্বন্ধী প্রার্থী বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) মনিরুল ইসলাম শনিবার সকালে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথ সুগম হয় আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপালের জন্য।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার শনিবার দুপুর ২টায় এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে জাতীয় পার্টির প্রার্থী,দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাপার আহ্বায়ক লুৎফুর রেজা খোকন দলের সিদ্ধান্ত অমান্য করে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে শুক্রবার জাতীয় পার্টির কেন্দ্রীয় চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা গোলাম কাদের তাকে জাপার কেন্দ্রীয় পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকেও বহিষ্কার করে দেন। ।

ডা. প্রাণ গোপাল দত্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য।

কুমিল্লার রিটার্নিং অফিসার ও আ লিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, রোববার (১৯ সেপ্টেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। কিন্তু আওয়ামী লীগ দলীয় প্রার্থী ছাড়া আর কোনো দলের কিংবা স্বতন্ত্র প্রার্থী না থাকায় তিনি এখন এমপি হওয়ার পথে রয়েছেন।

তিনি আরো জানান, রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশনে একক প্রার্থীর প্রতিবেদন পাঠানো হবে। সোমবার গণবিজ্ঞপ্তি জারি করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করা হবে।

গত ৩০ জুলাই এ আসন থেকে পাঁচবার নির্বাচিত এমপি সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ আসনটি শূন্য হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *