বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিতে আলাদা বুথ করার নির্দেশ

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিতে আলাদা বুথ করার নির্দেশ

তাজা খবর:

জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিতে জেলা পর্যায়ে থেকে ঢাকার জন্য আলাদা আলাদা বুথ করার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ সমপর্যায়ের অন্যান্য বিশ্ববিদ্যালয়, প্রাইভেট শিক্ষার্থীদের (ও লেভেল/এ লেভেল) কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করার নিমিত্তে উপজেলা পর্যায়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা পর্যায়ে জেলা সদর হাসপাতালে প্রত্যেকটিতে একটি করে বুথ করতে হবে। আর ঢাকা জেলার জন্য ডিএনসিসি করোনা ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে প্রয়োজনীয় সংখ্যক বুথ নির্দিষ্ট করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

টিকা নিতে শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র জন্ম নিবন্ধন সনদপত্র ব্যবহার করে সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেওয়ার কথা বলা হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, জাতীয় পরিচয়পত্র/ জন্ম নিবন্ধন সনদপত্র না থাকলে তালিকা প্রস্তুত করে ভ্যাকসিন কার্ডের মাধ্যমে (সংযুক্ত) ভ্যাকসিন প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া টিকা নিলে ভ্যাকসিন সার্টিফিকেট পাওয়া যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *