‘বুলবুল’ নিয়ে মিথ্যাচার, সমালোচিত ফখরুল!

‘বুলবুল’ নিয়ে মিথ্যাচার, সমালোচিত ফখরুল!

নিউজ ডেস্ক: দেশকে অস্থিতিশীল প্রমাণ করতে বিভিন্ন ইস্যু ধরে মিথ্যাচার ও গুজব ছড়ানোর অভিযোগে বরাবরই সমালোচনার শিকার হয় বিএনপি। এবার ঘূর্ণিঝড় ‘বুলবুল’ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি বক্তব্যের প্রেক্ষিতে সমালোচনা উঠেছে রাজনৈতিক মহলে। যার দরুন তিনি সমালোচনায় দগ্ধ হচ্ছেন।

মির্জা ফখরুল তার একটি বক্তব্যে বলেন, ‘ঘূর্ণিঝড় মোকাবেলায় সরকার ব্যর্থ’। অথচ তখনও ঘূর্ণিঝড় বুলবুল উপকূলে আঘাত হানেনি। ফখরুলের এমন আগাম মিথ্যাচার নিয়ে গণমাধ্যমের সামনে তার মুখোশ উন্মোচন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১০ নভেম্বর) ওবায়দুল কাদের বলেছেন, `ঘূর্ণিঝড় আঘাতই করলো না। আমাদের এই ভূখণ্ডে আসার আগে দুর্বল হয়ে গেছে, এটা মিডিয়ার খবর। সারা দেশে কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর আমরা পাইনি। জানমালের কোনো ক্ষতির খবর আসেনি। অথচ এর মধ্যেই মির্জা ফখরুল বলে দিয়েছেন সরকার ব্যর্থ। এর আগেও বাজেট ঘোষণার আগে তারা বলেছিল- ‘এটা গরিব মারা বাজেট’।

এদিকে একইরকম মন্তব্য করেছেন বিএনপির অনেক নেতাই। যার ফলে তারা সমালোচনার মুখে পড়েছেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদও ঘূর্ণিঝড় আঘাত করার আগেই সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন।

এমন প্রেক্ষাপটে মির্জা ফখরুলের পাশাপাশি বিএনপি নেতাদের এমন মিথ্যাচার নিয়ে রাজনীতি সচেতনরা বলছেন, যখন পুরো দেশের মানুষ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা নিয়ে চিন্তিত। সরকার যখন এ দুর্যোগ মোকাবিলা করতে পুরোপুরি প্রস্তুত, তখন বিএনপির নেতারা বিপদগ্রস্ত মানুষদের মনে ভয় ও আতঙ্ক ছড়িয়ে সরকার-বিদ্বেষী মনোভাব গড়ে রাজনৈতিক ফায়দা লুটতে মিথ্যাচারে ব্যস্ত। যা সত্যিই তাদের নিকৃষ্টতার উদাহরণ হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *