বৈশ্বিক ব্র্যান্ডিংয়ে সিএনএনআইসির সঙ্গে বাংলাদেশের চুক্তি

বৈশ্বিক ব্র্যান্ডিংয়ে সিএনএনআইসির সঙ্গে বাংলাদেশের চুক্তি

তাজা খবর:

বাংলাদেশের সাফল্যকে আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরে ‘মেইড ইন বাংলাদেশ’ ক্যাম্পেইন পরিচালনা করতে যুক্তরাষ্ট্রভিত্তিক সিএনএন ইন্টারন্যাশনাল কমার্শিয়ালের (সিএনএনআইসি) সঙ্গে একটি অংশীদারিত্ব চুক্তি করেছে সরকার।

বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের (বিএফটিআই) সঙ্গে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর সমঝোতা চুক্তি সই হয়েছে।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের (বিএফটিআই) সঙ্গে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এই সমঝোতা চুক্তির আওতায় সিএনএন নেটওয়ার্কে বিশ্বব্যাপী বাংলাদেশের বিভিন্ন রপ্তানি খাতের প্রচার করা হবে।

আন্তর্জাতিক বাজারে রপ্তানি বৃদ্ধির উদ্দেশ্যে সরকারি-বেসরকারি সহযোগিতার মডেলে বেসরকারি খাতের অর্থায়নে ক্যাম্পেইনটি পরিচালিত হবে।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ‘মুজিব বর্ষ’ উদযাপন উপলক্ষে বিএফটিআইকে এই সামগ্রিক ডিজিটাল ক্যাম্পেইন পরিচালনার দায়িত্ব দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

বাণিজ্য মন্ত্রণালয় গঠিত স্টিয়ারিং কমিটির সরাসরি তত্ত্বাবধানে ক্যাম্পেইনটি পরিচালনায় বিএফটিআই কাজ করবে সিএনএনের স্থানীয় প্রতিনিধি স্পেলবাউন্ড কমিউনিকেশনস লিমিটেড।

ক্যাম্পেইনে সিএনএন টিভি বিজ্ঞাপন, বিস্পোক সম্পাদকীয়, প্রোমো অডিও ভিজ্যুয়াল, ভিগনেটস এবং একটি ‘মেড ইন বাংলাদেশ’ থিম উইক তৈরি ও সম্পাদনা করা হবে।

এ ছাড়াও বাংলাদেশের পাঁচটি সম্ভাবনাময় রপ্তানি খাতের পাশাপাশি নির্বাচিত শিল্পের অধীনস্থ ১০টি শীর্ষস্থানীয় রপ্তানিমুখী প্রতিষ্ঠানের ব্র্যান্ডিং করবে সিএনএন।

বিএফটিআইয়ের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুল আজম বলেন, ‘আমরা বিশ্বাস করি সিএনএন যে ধরনের মানসম্মত কনটেন্ট তৈরি করে, সেগুলো বিশ্বব্যাপী প্রচারের মাধ্যমে আমাদের বিভিন্ন শিল্পের রপ্তানি কৌশল নিশ্চিত করাসহ আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণ ও দীর্ঘমেয়াদে দেশের সামষ্টিক অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে।’

বিভিন্ন বেসরকারি অ্যাসোসিয়েশন, সংগঠন, চেম্বার ও কোম্পানিকে এই উদ্যোগের সঙ্গে সরাসরি সম্পৃক্ত হয়ে নিজেদের ব্র্যান্ডকে বিশ্বব্যাপী প্রচারের সুযোগ গ্রহণের জন্য আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *