ভারতের ঘটনায় ঢাকায় আন্দোলনঃ কি চায় ভিপি নূর?

ভারতের ঘটনায় ঢাকায় আন্দোলনঃ কি চায় ভিপি নূর?

নিউজ ডেস্ক:

ভারতে রাজধানী নয়া দিল্লিতে মোদী সরকারের ধর্মীয় আইনের বিরুদ্ধে গিয়ে সম্প্রীতি বিনষ্ট এবং দিল্লীতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে একটি পক্ষ আন্দোলন চালিয়ে যাচ্ছে। ২৬ ফেব্রুয়ারি (বুধবার) দিল্লির সংঘাত বন্ধের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এক বিবৃতিতে মোদি বলেন, শান্তি ও ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে আমি আমার দিল্লির ভাই-বোনদের কাছে অনুরোধ জানাচ্ছি। উত্তর-পূর্ব দিল্লির সহিংসতা নিয়ে প্রথমবারের মতো এমন মন্তব্য করলেন মোদি। বিক্ষোভ-সহিংসতায় এখন পর্যন্ত ১৮০ জন আহত হয়েছে। সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে মোদি বলেছেন, তিনি রাজধানীর পরিস্থিতি পর্যালোচনা করছেন।

এদিকে ভারতের অভ্যন্তরীণ এই ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশে অস্থিরতা ছড়াতে মরিয়া হয়ে উঠেছে একটি চক্র। জানা যায়, ভিপি নূরের নেতৃত্বাধীন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ভারতের অভ্যন্তরীণ এই ইস্যুকে কেন্দ্র করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্যে মরিয়া হয়ে উঠেছে। বিশ্বস্ত সূত্রে জানা যায়, এই কাজে বিএনপি ও সরকার বিরোধী কিছু সংগঠন মদদ দিচ্ছে ভিপি নূরকে। ইতোমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবেশ ঘোষণা করেছে এই চক্রটি।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, যেটি বাংলাদেশকে কোনো বিষয় নয় সেটিতে অযাচিত হস্তক্ষেপ উদ্দেশ্য প্রণোদিত। এর আগেও বিভিন্ন বিষয়ে জড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপচেষ্টায় লিপ্ত ছিল ভিপি নূর। এমতাবস্থায় ভিপি নূরকে আইনের আওতায় আনা সময়ের দাবি বলে জানান রাজনৈতিক বিশ্লেষকরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *