ভাসানচরে আনন্দে কাটছে রোহিঙ্গাদের প্রথম কোরবানির ঈদ

ভাসানচরে আনন্দে কাটছে রোহিঙ্গাদের প্রথম কোরবানির ঈদ

তাজা খবর:

নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের প্রথম কোরবানির ঈদ পালিত হয়েছে। এদিন মোট ১৮ স্থানে রোহিঙ্গা ইমামের নেতৃত্বে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। এরপর প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পক্ষ থেকে দেওয়া ২৩৫ টি গরু কোরবানি করে গোশত বিতরণ করা হয়।

বুধবার (২১ জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন ভাসানচরের নৌবাহিনীর ক্যাম্প ইনচার্জ শংকর বিশ্বাস।

তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে ভাসানচরে রোহিঙ্গাদের ঈদুল আযহা পালিত হয়েছে। সকাল ৭ টায় প্রথম ঈদ জামায়াত ও সকাল ৮ টায় দ্বিতীয় ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়েছে। রোহিঙ্গা ইমামের নেতৃত্বে ১৮ স্থানে ঈদের নামাজ পড়ে রোহিঙ্গারা।

তিনি আরও বলেন, ঈদের নতুন পোশাক পরে রোহিঙ্গা ছেলে মেয়েরা বিভিন্ন স্থানে ঘুরতে এসেছে। শেষে ২৩৫ টি গরু কোরবানি করে গোশত বিতরণ করা হয়েছে। গরুর গোশত পেয়ে তাদের আনন্দ করতে দেখা গেছে।

বেসরকারি সাহায্য সংস্থা ইসলামিক রিলিফ বাংলাদেশের প্রকল্প কর্মকর্তা মো. শাহারুল আলম বলেন, ভাসানচরে অবস্থিত রোহিঙ্গাদের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করার উদ্দেশ্যে ৪৫৮২ পরিবারের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ করেছি। উপহার সামগ্রীর মধ্যে ছিল একটা করে লুঙ্গী ও একটা করে থামি।

তিনি আরও বলেন, ইসলামিক রিলিফ বাংলাদেশের পক্ষ থেকে ১৩৫ টি গরু কোরবানি করা হয়। কোরবানির পর দুই কেজি প্যাকেট করে প্রতিটি রোহিঙ্গা পরিবারের মাঝে বিতরণ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *