ভেঙে দেয়া হচ্ছে সিলেট বিএনপির সকল কমিটি, পদবাণিজ্যের শঙ্কায় নেতারা

ভেঙে দেয়া হচ্ছে সিলেট বিএনপির সকল কমিটি, পদবাণিজ্যের শঙ্কায় নেতারা

নিউজ ডেস্ক: অভ্যন্তরীণ কোন্দলের কারণে বিপর্যস্ত অবস্থায় পড়ে আছে বিএনপির পুরোটা। এর বাইরে নেই সিলেট বিএনপিও। আর সিলেট বিএনপির সাংগঠনিক চিত্র পাল্টাতে তাই আগামী ১০ দিনের মধ্যে নতুন করে ১৩ উপজেলা ও ৫টি পৌরসভার আহবায়ক কমিটি গঠনের লক্ষ্যে কমিটি ভেঙে দেয়া হচ্ছে।

এ তথ্য নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী। তিনি বলেন, সিলেট বিএনপিকে নতুনভাবে ঢেলে সাজানো হবে। এ লক্ষ্যে তারেক রহমানের বিশেষ নির্দেশে কমিটি ভেঙে দেয়া হচ্ছে।

এদিকে গত ২ অক্টোবর সিলেট জেলা বিএনপির ২৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রবীণ ও নবীনদের মিশ্রণে গঠিত এ কমিটি আগামী তিন মাসের ভিতরে জেলা শাখার সম্মেলন সম্পন্ন করার নির্দেশ দিয়েছে কেন্দ্র। এমন প্রেক্ষাপটে পূর্ণাঙ্গ কমিটিতে ত্যাগীদের স্থান হবে কিনা সেই সংশয় তৈরি হয়েছে নেতাদের মধ্যে।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে সিলেট বিএনপির একজন কর্মী বলেন, সারা দেশে কমিটি গঠন নিয়ে ঝামেলা দেখে এখন আর বিশ্বাস করতে পারি না যে কমিটিতে স্থান পাবো। অধিকাংশ নেতাদের মনেই তাই একই সংশয় দেখা দিয়েছে। এখন দেখা যাক কী হয়।

এদিকে এরইমধ্যে জানা গেছে জেলা ও উপজেলা কমিটিতে পদ পেতে লবিং শুরু করেছেন উপজেলার নেতারা। ২৯ অক্টোবর কমিটি গঠন সংক্রান্ত বিএনপির সভার পর উপজেলা পর্যায়ের নেতারা বেশ সরব হয়ে উঠেছেন। জেলা নেতাদের কাছে অনেকে ধরণা দেয়া শুরু করেছে বলেও জানা গেছে। মৌসুমি রাজনৈতিক নেতারা কমিটিতে নিজেদের প্রভাব রাখতে দৌড়ঝাঁপ চালাচ্ছেন বলেও অনেকে জানিয়েছেন। এতে করে ত্যাগী ও মামলা হয়রানীর শিকার নেতা কর্মীদের মূল্যায়ন নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *