মমতার আদলে দুর্গা প্রতিমা, ১০ হাতে ১০ প্রকল্প

মমতার আদলে দুর্গা প্রতিমা, ১০ হাতে ১০ প্রকল্প

তাজা খবর:

টানা তৃতীয়বার পশ্চিমবঙ্গের ক্ষমতায় মমতার তৃণমূল কংগ্রেস। শুধু তৃণমূল ক্ষমতায় তাই-ই নয়, মুখ্যমন্ত্রী হিসেবে হ্যাটট্রিক করে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এ কারণে বেশ চমকে দেওয়ার মতো এক সিদ্ধান্ত নিয়েছে কলকাতার এক পূজা কমিটি। ওই কমিটির উদ্যোগে ঠিক মমতার আদলে তৈরি করা হচ্ছে দুর্গা প্রতিমা।

কলকাতার পূজায় এবার বড় আকর্ষণ থাকবে এই প্রতিমা। মমতার আদলে প্রতিমা তৈরি হচ্ছে এখানেই শেষ নয়। চমক আরও থাকছে। দশ হাতে থাকবে রাজ্যের দশ যুগান্তকারী সরকারি প্রকল্পের প্রতীক।

ব্যতিক্রমী এ উদ্যোগের সঙ্গে জড়িত একজন বলছেন, ‘দেবী দুর্গা যেমন দশ হাতে দশ অস্ত্র দিয়ে অসুর বধ করেছিলেন, তেমনই রাজ্যের মুখ্যমন্ত্রী দশভুজার মতো রাজ্যবাসীর মঙ্গলের জন্য নিরন্তর প্রয়াস করে চলেছেন। তাকে শ্রদ্ধা জানাতেই এমন উদ্যোগ।’

এ আয়োজনের সঙ্গে যারা জড়িত তারা জানেন এ নিয়ে বিতর্ক ছড়াতে পারে। তাই মণ্ডপে মমতার প্রতিমার পাশপাশি থাকবে দেবী দুর্গার প্রতিমাও। তবে মমতার প্রতিমাই যে নজর কাড়বে তা বলা বাহুল্য।

মমতার আদলে দুর্গা প্রতিমাটি তৈরি করছেন যিনি, সেই মৃৎশিল্পী বলছেন, ৪০ কেজি ওজনের এই মূর্তি ফাইবার গ্লাসের তৈরি হবে। ক্লাবকর্তারা যখন আমার কাছে জানতে চান, এবার কী করা যায়। তখন আমিই তাদের মুখ্যমন্ত্রীর মূর্তির আইডিয়া দিই।

এদিকে এ নিয়ে রাজনীতির মাঠে উত্তাপ ছড়াতে শুরু করেছে। এ নিয়ে আওয়াজ তুলছে বিজেপি। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য একে হিন্দুবিরোধী আখ্যা দিয়েছেন। টুইটে তিনি লিখেছেন, ওর হাতে নিরীহ বাঙালিদের রক্ত লেগে রয়েছে। এটা দেবী দুর্গার অপমান। মমতা বন্দ্যোপাধ্যায়কে এটা বন্ধ করতে হবে। তিনি বাংলার হিন্দুদের ভাবাবেগে আঘাত করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *