মশার উপদ্রব প্রতিহত করতে সকলের সহযোগিতা প্রয়োজন: আতিকুল

মশার উপদ্রব প্রতিহত করতে সকলের সহযোগিতা প্রয়োজন: আতিকুল

ডেস্ক নিউজ:

মশা নিধনে নিয়োজিত কর্মীদের কাজ পর্যবেক্ষণে অঞ্চলভিত্তিক মনিটরিং সেল গঠন করে দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এছাড়া এই সেক্টরে নিয়োজিত প্রতিনিধিদের সহযোগিতা কামনা করে তিনি বলেন, মশার উপদ্রব প্রতিহত করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার (৫ মার্চ) রাজধানীর উত্তরায় বাংলাদেশ ক্লাবে এডিস মশা ও মশক নিধনকর্মীদের কার্যক্রম বিষয়ে উত্তরার বিভিন্ন সেক্টরের কল্যাণ সমিতির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে ওই সেল গঠনের কথা জানান মেয়র।

আতিকুল ইসলাম বলেন, যারা ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন মশক নিধন কর্মী ও উত্তরার বিভিন্ন সেক্টরে এডিস মশা এবং কিউলেক্স মশার ওষুধ প্রদান করেন, তাদের মনিটরিং করার জন্য সেক্টরের বিভিন্ন নেতৃবৃন্দের সমন্বয়ে একটি উচ্চপর্যায়ের মনিটরিং সেল গঠন করা হয়েছে। এই মনিটরিং সেল প্রতিদিন সিটি করপোরেশনের যে সমস্ত মশক নিধনকর্মী ওষুধ প্রদান করেন, তাদের পর্যবেক্ষণ করবে। এ বিষয়ে সেক্টরের বিভিন্ন প্রতিনিধির সহযোগিতা কামনা করেছি এবং মশার যে উপদ্রব তা প্রতিহত করার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

মতবিনিময়ে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোমিনুর রহমান মামুনসহ উত্তরার বিভিন্ন সেক্টরের কল্যাণ সমিতির নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *