মাদক বাল্যবিবাহ জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত করতে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে : ঢাকা জেলা প্রশাসক

মাদক বাল্যবিবাহ জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত করতে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে : ঢাকা জেলা প্রশাসক

তাজা খবর:

ঢাকার অদূরে সাভারে “মুজিব বর্ষের অঙ্গীকার বাল্যবিবাহ, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত সাভার” এই শ্লোগানকে সামনে রেখে সাভারে বাল্যবিবাহ, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সাভার উপজেলা প্রশাসনের উদ্যোগে সাভার উপজেলা মাঠ প্রাঙ্গণে বাল্যবিবাহ, মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস নির্মূলে সচেতনমূলক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। এ অনিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বলেন, সাভারকে মাদক বাল্যবিবাহ জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত করতে সবাইকে এক সাথে কাজ করতে হবে। এজন্য জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী অভিভাবক, মসজিদের ইমাম ও প্রশাসনের সবাই মিলে জনসচেতনতা তৈরি করতে হবে। যাতে সর্বস্তরের মানুষের মাঝে মাদক ও বাল্যবিবাহের কুফল সম্পর্কে একটা স্বচ্ছ ধারণা থাকে। তিনি আরো বলেন, সরকার এখন জন্ম নিবন্ধন, ন্যাশনাল আইডি র্কাড ডিজিটাল করে দিয়েছে। যা বাল্যবিবাহ রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলাম রাজিব, সাভার পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল গনি। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সাভার উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামরুন নাহার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। এছাড়া সাভার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাসফিয়া ইসলাম লীজা, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান খাঁন শান্ত, বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমেদ মাস্টার, শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজারুল ইসলাম শুরুজ, ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ বিভিন্ন মসজিদে ইমাম, কাজী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, ছাত্রছাত্রীসহ আরও অনেক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *