মাস্ক পরা বাধ্যতামূলক, প্রজ্ঞাপন জারি

মাস্ক পরা বাধ্যতামূলক, প্রজ্ঞাপন জারি

তাজা খবর:

নিরাপত্তা সতর্কতা না মানলে দেশে আবারও করোনা মহামারীর প্রকোপ বাড়তে পারে। এ আশংকা থেকে ঘরের বাইরে সবার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রবিবার (১৪ মার্চ) মন্ত্রী পরিষদ বিভাগ এই প্রজ্ঞাপন জারি করেছে।

এর আগে একই দিনে ঢাকার শ্যামলীর টিবি হাসপাতালে ওয়ান স্টপ টিবি সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলম সামনের দিনগুলোতে করোনার প্রকোপ বাড়তে পারে বলে আশংকা প্রকাশ করেন। তিনি বলেন, দেশে করোনার সংক্রমণ বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন এক হাজারেও বেশি মানুষ। শনাক্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় গেছেন আরো ১৮ জন মানুষ। এমন অবস্থায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি না মানলে সামনে বড় বিপদের শঙ্কা করছেন তিনি।

এবিএম খুরশীদ আলম বলেছেন, গেল দুই মাস আমরা স্বস্তিতে ছিলাম, তাই এখন আমরা কোনো কিছু মানছি না। সামনের দিকে আমরা আরো বড় বিপদে পড়তে যাচ্ছি যদি আমরা স্বাস্থ্যবিধি না মানি। তিনি আরও বলেন, এখন যারা আক্রান্ত হচ্ছেন, তাদের বেশিরভাগই তরুণ, আক্রান্তদের অনেককেই আইসিইউতে ভর্তি করা লাগছে। গত দুই মাসে আমার কাছে কখনোই আইসিইউ বেডের জন্য কোনো অনুরোধ আসে নাই। কিন্তু গত কয়েকদিন ধরে ফোন পাচ্ছি আইসিইউ বেড পাওয়া যাচ্ছে না, দেন। আগে আমরা দেখছিলাম যাদের কোমর্বিডিটি আছে তাদের আইসিইউ লাগত। এখন ইয়াং, ভালো, সুস্থ, তারাও আক্রান্ত হচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *