মিরপুরে আন্তর্জাতিক জিমন্যাস্টিকস শুরু

মিরপুরে আন্তর্জাতিক জিমন্যাস্টিকস শুরু

তাজা খবর:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের আয়োজনে বঙ্গবন্ধু পঞ্চম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপের উদ্বোধন হয়েছে।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে উদ্বোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি। তিনি বলেন, মুজিব বর্ষে এমন এক আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজনের জন্য বাংলাদেশ জিমিন্যাস্টিক ফেডারেশন ধন্যবাদ পাওয়ার দাবিদার। আমাদের জিমিন্যাস্টরা এমন বড় বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারলে একদিন আমরাও জিমন্যাস্টিকসে স্বর্ণপদক জয় করবো। সবাইকে শুভেচ্ছা ও শুভকামনা।’

এরপর জাতির পিতা বঙ্গবন্ধুর ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। শুভেচ্ছা বক্তব্য রাখেন ২০১৬ রিও অলিম্পিকে রিদমিক জিমন্যাস্টিকসে স্বর্ণপদক জয়ী বাংলাদেশি বংশোদ্ভুত রাশিয়ান জিমন্যাষ্ট মার্গারিতা মামুন।

তিনি বলেন, এটা বিশ্বমানের আসর। আমি আয়োজকদের ধন্যবাদ জানাই আমাকে এত সুন্দর একটি অনুষ্ঠানে আসার সুযোগ করে দেওয়ার জন্য। সবাইকে শুভেচ্ছা।’

অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথি শুভেচ্ছা স্মারক তুলে দেন টুর্নামেন্টের শুভেচ্ছা দূত মার্গারিতা মামুনের হাতে।

বাংলাদেশে আন্তর্জাতিক জিমন্যাস্টিকের এটিই সর্বোচ্চ আসর। ২০১১ সালে সুলতানা কামাল চতুর্থ সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ হয়েছিল। এবারের আসরে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে নেপাল, শ্রীলঙ্কা, ভারত, উজবেকিস্তান ও পাকিস্তান।

ছয় দেশের ৬৭ জিমন্যাস্ট অংশগ্রহন করছে। বুধবার (২৭ অক্টোবর) হতে শুরু হবে কোয়ালিফাইং রাউন্ড। তিন ক্যাটাগরিতে (পুরুষ সিনিয়র ও জুনিয়র এবং মহিলা) ২২টি ইভেন্টে লড়াই হবে। তিনটি ইভেন্টে বাংলাদেশের ১২ জন জিমন্যাস্ট অংশগ্রন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *