মুজিববর্ষের অনুষ্ঠান পুনর্বিন্যাস প্রসঙ্গে দিল্লিকে ঢাকার চিঠি

মুজিববর্ষের অনুষ্ঠান পুনর্বিন্যাস প্রসঙ্গে দিল্লিকে ঢাকার চিঠি

নিউজ ডেস্ক:

জনস্বার্থ বিবেচনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান পুনর্বিন্যাস করা হয়েছে। তবে কবে কখন অনুষ্ঠানটি হবে তা এখনও ঠিক হয়নি। পূর্বনির্ধারিত ওই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অংশ নেওয়ার কথা ছিল।

তাই জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান পুনর্বিন্যাস করার তথ্য ঢাকা থেকে সোমবার (৯ মার্চ) চিঠি দিয়ে নয়া দিল্লিকে জানানো হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সোমবার (৯ মার্চ) বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি এবং বাস্তবায়ন কমিটির এক যৌথ সভায় সিদ্ধান্ত হয়েছে যে আগামী ১৭ মার্চ ‍মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানের আগে দেশে করোনাভাইরাসের রোগী শনাক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানটি পুনর্বিন্যাস করা হয়েছে। তাই ১৭ মার্চ জাতীয় প্যারেড স্কয়ারে মুজিববর্ষের যে উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছিল, সেটিও পুনর্বিন্যাস করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘যেহেতু ১৭ মার্চ এর মূল অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমরা দাওয়াত দিয়েছিলাম তাই জন্মশতবার্ষিকী পুনর্বিন্যাস এর সিদ্ধান্তটি আমরা সোমবার (৯ মার্চ) চিঠি দিয়ে তাদেরকে জানিয়ে দিয়েছি।’

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ‘চিঠিতে আমরা বলেছি যে তাই ১৭ মার্চ জাতীয় প্যারেড স্কয়ারের অনুষ্ঠানটির নতুন সময় নির্ধারিত হলে আমরা তাদেরকে জানিয়ে দেব। আমরা আশা করছি যে, পুনর্বিন্যাস অনুযায়ী আমরা যে তারিখ নির্ধারণ করব, সে সময়েও ভারতের প্রধানমন্ত্রী আসবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *