মুজিববর্ষে মোবাইলফোনে পৌঁছে যাবে বঙ্গবন্ধুর ভাষণ

মুজিববর্ষে মোবাইলফোনে পৌঁছে যাবে বঙ্গবন্ধুর ভাষণ

ডেস্ক নিউজ:

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি দেশের সব মোবাইলফোনে বঙ্গবন্ধুর ভাষণ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে।

এছাড়া মুজিববর্ষ উপলক্ষে মোবাইলফোন গ্রাহকদের কাছে পৌঁছে যাবে শুভেচ্ছা বার্তা। এ সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে সংস্থাটি দেশের সব মোবাইলফোন অপারেটরকে নির্দেশনা পাঠাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক বলেন, আমরা কমিশনের পক্ষ থেকে দেশের মোবাইল গ্রাহকদের বঙ্গবন্ধুর ভাষণ পাঠাবো। সব মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে সমন্বয় করে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন করা হবে।

তিনি আরও জানান, ভাষণে থাকবে- ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। জয় বাংলা।’

তিনি আরও জানান, ভাষণ ছাড়াও মোবাইলফোনে পৌঁছে যাবে মুজিববর্ষের শুভেচ্ছা বার্তা ।

দেশের সব মোবাইলফোনে বঙ্গবন্ধুর ভাষণ ও শুভেচ্ছা বার্তা পাঠানো হবে কিনা জানতে চাইলে তিনি আরও বলেন, সর্বোচ্চ সংখ্যক মোবাইলে পাঠানো হবে। যেহেতু এর সঙ্গে অপারেটরগুলোর সক্ষমতার বিষয়টিও জড়িত। ফলে আমাদের নির্দেশনা থাকবে সব মোবাইলফোনে পাঠানোর। অপারেটরগুলোর সক্ষমতা অনুযায়ী তারা পাঠাবে।

জানা গেছে, ৭ থেকে ১৭ মার্চ মোবাইলফোনে ভয়েস রেকর্ডের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের উল্লেখযোগ্য অংশ প্রচার করা হবে।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত মোবাইলফোনে শুভেচ্ছা বার্তা পাঠানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনরা পক্ষ থেকে এ বার্তা পাঠানো হতে পারে।

জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে ‘মেহনতি মানুষের বন্ধু’ শিরোনামে বিশেষ ভয়েস ও ডাটা প্যাকেজ বিতরণ কার্যক্রম শুরু হবে। বাস্তবায়ন করবে রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর কোম্পানি টেলিটক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *