মুজিববর্ষ উপলক্ষে বিনামূল্যে ল্যান্ড ফোন সংযোগ দেবে সরকার

মুজিববর্ষ উপলক্ষে বিনামূল্যে ল্যান্ড ফোন সংযোগ দেবে সরকার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বিটিসিএল-এর ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট ১৮০ টাকা ইতোপূর্বে তুলে দেওয়া হয়েছে। এছাড়া ল্যান্ড ফোনে ১৫০ টাকায় পুরো মাস কথা বলা যায়। মুজিববর্ষ উপলক্ষে এখন থেকে যারা বিটিসিএল-এর ল্যান্ড ফোনের জন্য আবেদন করবেন তাদের সম্পূর্ণ বিনামূল্যে সংযোগ দেওয়া হবে। আগামী ২০২০ সাল পর্যন্ত এই অফার কার্যকর থাকবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) মন্ত্রণালয়ে তার কক্ষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ল্যান্ড ফোনের সংখ্যা দিনদিন কমছিল। যেদিন থেকে লাইন রেন্টের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় সেদিন থেকে তা আবার বাড়তে থাকে। আমার বিশ্বাস আজ থেকে এই সংখ্যা আরও বাড়বে। ল্যান্ড ফোন থেকে মোবাইল ফোনে এখন কল চার্জ মাত্র ৫২ পয়সা।

এর আগে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা ‘নগদ‘-কে ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের সাথে সংযুক্ত করে ‘এক মিনিটেই নগদ অ্যাকাউন্ট’ খোলার কার্যক্রম, বিশ্ব ডাক দিবস উপলক্ষে স্মারক ডাক টিকেট, টেলিটকের উদ্যোগে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের ‘আইএসবিএন ও বারকোড’ সেবা ও ওয়েবভিত্তিক অনলাইনকরণ, টেলিটকের টেলি পে সেবা, এবং টেসিস এর নতুন পণ্য ল্যাপটপ ও মোবাইল উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *