মুজিব বর্ষে স্বপ্নস্বর এর আয়োজন। তাজা খবর

মুজিব বর্ষে স্বপ্নস্বর এর আয়োজন। তাজা খবর

তাজা খবর:

শুদ্ধ স্বরে মুক্তির স্বপ্ন- স্লোগানে সাভারে আবৃত্তি শিল্পের বিকাশে কাজ করে চলেছে স্বপ্নস্বর আবৃত্তি সংগঠন। আত্মপ্রকাশের পর থেকে একের পর এক নান্দনিক আবৃত্তি প্রযোজনা উপহার দিয়ে সংস্কৃতিজনদের নজর কাঁড়ে সংগঠনটি। বিগত ২০১৯ সালে সাভারে আবৃত্তি প্রতিভা অন্বেষণ, দেশবরেণ্য আবৃত্তি শিল্পীদের তত্ত্বাবধানে কর্মশালা পরিচালনা করে তারা। সংগঠনটির নেতৃত্বে রয়েছেন আবৃত্তি প্রশিক্ষক সাভার সরকারী কলেজের সহযোগী অধ্যাপক শাহানা জাহান সিদ্দীকা এবং আবৃত্তিশিল্পী ও উপস্থাপক রন্জন শিশির।

মুজিববর্ষে তাদের পরিকল্পনা সম্পর্কে সাধারণ সম্পাদক রন্জন শিশির জানান ‘সাভারে আবৃত্তির প্রতি শিক্ষার্থী ও অভিভাবকদের যথেষ্ট আগ্রহ রয়েছে। আবৃত্তি শিল্পের বিকাশে তাদেরকে সাথে নিয়ে কাজ করতে চায় স্বপ্নস্বর। মুজিববর্ষে জাতির পিতাকে নিবেদিত আবৃত্তি প্রযোজনা শতবর্ষে শতকন্ঠে মুজিব এর প্রস্তুতি চলছে। যার নির্দেশনা দিচ্ছেন শাহানা জাহান সিদ্দিকা। এছাড়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, একুশের বিকেলে আবৃত্তি ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।’ বছরব্যাপী আবৃত্তি কর্মশালা ও আবৃত্তি উৎসব আয়োজনের পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।

আবৃত্তি নিয়ে বিশদ কাজ করার ভবিষ্যত পরিকল্পনা নিয়ে চলেছে সংগঠনটি। সংস্কৃতিজনরা মনে করেন স্বপ্নস্বরের কার্যক্রমের ধারাবাহিকতা বজায় থাকলে আবৃত্তিপ্রেমিগণ উপকৃত হবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *