মেগা বাজেটকে স্বাগত জানিয়ে জাবি ছাত্রলীগের আনন্দ মিছিল

মেগা বাজেটকে স্বাগত জানিয়ে জাবি ছাত্রলীগের আনন্দ মিছিল

সাঈদ বিন ইসলাম(জাবি প্রতিনিধি):

২০১৯-২০ সালের মেগা বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ( জাবি) ছাত্রলীগ।
আজ শুক্রবার ( ১৪ জুন ) , দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট এলাকা থেকে এই আনন্দ মিছিল শুরু হয় এবং তা শহীদ মিনার চত্বর হয়ে ডেইরি গেইটে শেষ হয়। এই সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন । এই আনন্দ মিছিলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ( জাবি ) ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আলম শেখ, সহ-সম্পাদক মোঃ হাবিবুর রহমান লিটন, সহ- সম্পাদক তানজিলুল ইসলাম, উপ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান শাওন, সহ-সভাপতি মিজানুর রহমান সহ প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে মো. জুয়েল রানা বলেন, ‘শিক্ষা, কৃষি, জনবান্ধব ও উন্নয়নমুখী এ বাজেট দেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নমুখী ও জনমানুষের কল্যাণের বাজেট আমাদের দেশকে উন্নতির শিখরে নিয়ে যাবে। বাজেট বাস্তবায়নে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় সরকারের পাশে থাকবে। আমরা বিশ্বাস করি দেশ ও জনস্বার্থের এই বাজেট বাস্তবায়নে সরকার সফল হবে।’

গত ১৩ জুন বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরে দেশের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করা হয়। জাতীয় সংসদে ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। কিন্তু অসুস্থতার কারণে ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উল্লেখ্য, ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট অর্থমন্ত্রী হিসেবে আ হ ম মুস্তফা কামালের প্রথম বাজেট। আর বাংলাদেশের ৪৮তম, আওয়ামী লীগ সরকারের টানা তৃতীয়বার ক্ষমতায় আসার পর চলতি মেয়াদের প্রথম ও টানা ১১তম বাজেট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *