মেয়র আতিকুলের নির্বাচনী ব্যানার থেকে তৈরি হচ্ছে ছিন্নমূলের স্কুল

মেয়র আতিকুলের নির্বাচনী ব্যানার থেকে তৈরি হচ্ছে ছিন্নমূলের স্কুল

নিউজ ডেস্ক:

সদ্য অনুষ্ঠিত সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র আতিকুল ইসলাম আতিকের নির্বাচনী ব্যানার দিয়ে বানানো হচ্ছে শত শত স্কুল ব্যাগ। সেই ব্যাগ উপহার পাচ্ছে ছিন্নমূল শিক্ষার্থীরা। কাজটি করছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। নিজেদের ফেসবুক পেইজে এক পোস্টে বিদ্যানন্দ ফাউন্ডেশন জানিয়েছে, এতদিন আকাশ দেখা যেতো না প্রতিশ্রুতির ব্যানারে, সে ব্যানারগুলোই এখন চলে যাচ্ছে আবর্জনার ভাগাড়ে। সুন্দর নগরীর পরিবর্তে বর্ষাতে নগরবাসীকে এই ব্যানারগুলো উপহার দেবে জলাবদ্ধতা, ভেঙে পড়বে ড্রেনেজ সিস্টেম।

আবার এই ঢাকাতেই অনেক পথশিশু আছে যারা ব্যাগের অভাবে তাদের কাপড় সংরক্ষণ করতে পারে না। আমাদের এতিমখানার শিশুরা বর্ষায় স্কুলে যেতে পারে না বই ভিজবে বলে। তাই বিদ্যানন্দ ফাউন্ডেশন ব্যানারগুলোকে ব্যাগে রূপান্তর করে স্কুলে পাঠানোর ব্যবস্থা করেছে, সেখান থেকে শুরু হোক সুনাগরিকের শিক্ষা। বিনামূল্যে এই ব্যাগগুলো বিতরণ করা হবে ছিন্নমূল পথশিশুর মাঝে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম ইতিমধ্যে তার ক্যাম্পেইনের কয়েকশ ব্যানার বিদ্যানন্দ ফাউন্ডেশনকে উপহার দিয়েছেন। বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোক্তারা বলছেন, এভাবে যদি প্রার্থীরা এগিয়ে আসেন, তবে এক হাজার ব্যাগ উপহার দিতে পারবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *