কাউকে ছাড়া হবে না

যারা হামলা করেছে তাদের কাউকে ছাড়া হবে না ॥ প্রধানমন্ত্রী

তাজা খবর:

‘যারা সাংবাদিকদের পেটাবে, পুলিশ মেরে ফেলবে, বাসে-ট্রেনে আগুন দেবে, তাদের আমরা কি গলায় মালা দিয়ে বাহবা দেব?’ বিএনপি নেতাদের প্রতি এ প্রশ্ন রেখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এদের শাস্তি অবধারিত।

বৃহস্পতিবার গণভবনে বিএনপির সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎকালে শেখ হাসিনা এ কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী আহত সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময় করেন, তাদের স্বাস্থ্যের খোঁজখবর নেন।

প্রধানমন্ত্রী বলেন, গত ২৮ অক্টোবর সাংবাদিকদের ওপর হামলাকারীরা পার পাবে না। তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে। তিনি বলেন, ইতোমধ্যেই মামলা দেওয়া হয়েছে। বিএনপির কিছু নেতা বলেন, এত হাজার মামলা হয়েছে! মামলা হবে না তো কী হবে? যারা সাংবাদিকদের পেটাবে, পুলিশ মেরে ফেলবে, বাসে-ট্রেনে আগুন দেবে, তাদের আমরা কি গলায় মালা দিয়ে বাহবা দেব? যারা এসব করছে, তাদের শাস্তি তো অবধারিত। শেখ হাসিনা বলেন, যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে, তাদের কাউকে ছাড়া হবে না। যে হুকুমদাতা, তাকেও ছাড়া হবে না। তিনি বলেন, যারা এই ধরনের ঘটনা ঘটাচ্ছে, তারা যদি মনে করে পার পেয়ে যাবে, সেটা তারা পাবে না। ছবি দেখে দেখে, ফুটেজ দেখে দেখে প্রত্যেককে খুঁজে খুঁজে বের করে সব কয়টাকে শাস্তি দিতে হবে।

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, অনেক আন্দোলন-সংগ্রাম হয়েছে, কিন্তু এভাবে সাংবাদিকদের একসঙ্গে পেটানো, সাংবাদিকদের টার্গেট করে মারা, যেভাবে আঘাত করল, ঠিক মাথায় আঘাত করা, জীবনটা নিয়ে নেওয়ার মতো একটা অবস্থা সৃষ্টি করা, এর নিন্দা করার ভাষা আমার নেই।

অগ্নিসন্ত্রাসীদের বিষয়ে দেশবাসীকে সতর্ক থাকার পাশাপাশি এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি। বিএনপিকে সন্ত্রাসী সংগঠন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, এটি একটি সন্ত্রাসী সংগঠন। মানুষ হত্যা করে তারা কী রাজনীতি করতে চায়? তিনি বলেন, বিএনপি জানে, নির্বাচনে এলে তারা পরাজিত হবে। তাই নির্বাচন বানচালে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে দলটি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। সঞ্চালনা করেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন একাত্তর টেলিভিশনের এডিটর-ইন-চিফ ও এডিটরস গিল্ডের প্রেসিডেন্ট মোজাম্মেল বাবু এবং একাত্তর টিভির হেড অব নিউজ শাকিল আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *