রাজধানীতে বিভিন্ন শিক্ষাবোর্ডের জাল সনদসহ আটক এক

রাজধানীতে বিভিন্ন শিক্ষাবোর্ডের জাল সনদসহ আটক এক

নিউজ ডেস্ক:

রাজধানীর নাখালপাড়ায় অভিযান চালিয়ে জাল সনদ ও জাল সনদ তৈরির সরঞ্জামাদিসহ একজকে আটক করেছে র‍্যাব। আটককৃতের নাম মাধব চন্দ্র দাস (২৪)। বুধবার রাজধানীর তেজগাঁও পশ্চিম নাখালপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‍্যাব-১০।

বৃহস্পতিবার র‌্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজধানীর তেজগাঁও পশ্চিম নাখালপাড়ায় অভিযান চালিয়ে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট প্রস্তুত চক্রের এক সদস্যকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২টি জাল সনদপত্র এবং জাল সনদ তৈরির কাজে ব্যবহৃত ৫০টি প্রিন্টিং পেপার, ২টি মনিটর, ২টি সিপিইউ, ২টি মাউস, ২টি কী-বোর্ড, ১টি প্রিন্টার ও ১টি স্ক্যানার জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক মাধব চন্দ্র দাস দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরি করে আসছে। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

আসামির বিরুদ্ধে ডিএমপি ঢাকা তেজগাঁও থানায় নিয়মিত মামলা প্রক্রিয়াধীন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *