রাজারবাগে পুলিশ প্যারেড পরিদর্শন প্রধানমন্ত্রীর

রাজারবাগে পুলিশ প্যারেড পরিদর্শন প্রধানমন্ত্রীর

তাজা খবরধ

আজ রবিবার থেকে শুরু হয়েছে পুলিশ সপ্তাহ। এ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্স প্রাঙ্গণে বার্ষিক পুলিশ প্যারেড পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকাল পৌনে ১০টায় রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে সুশৃঙ্খল ও নয়নাভিরাম বার্ষিক পুলিশ প্যারেড পরিদর্শন শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর কিছুক্ষণ আগে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত বিভিন্ন কন্টিনজেন্ট এবং পতাকাবাহীদলের নয়নাভিরাম প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশের মধ্যদিয়ে ছয় দিনব্যাপি পুলিশ সপ্তাহ পালন করার জন্য আগেই সব ধরনের প্রস্তুতি শেষ হয়। এবারের পুলিশ সপ্তাহের মূল প্রতিপাদ্য- ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’।

প্যারেড অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার (এসপি) মো. ছালেহ উদ্দিন। তার নেতৃত্বে প্যারেডে অংশ নেন সহস্রাধিক পুলিশ সদস্য।

এবার ৭১৩ পুলিশ সদস্য পাচ্ছেন বিপিএম, পিপিএম ও আইজিপি পদক। এর মধ্যে সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য পুলিশ সপ্তাহে চারটি ক্যাটাগরিতে ১১৮ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদকের (পিপিএম) জন্য মনোনীত করা হয়েছে। পদকপ্রাপ্ত সদস্যদের প্যারেডে অংশ নেওয়ার জন্য পুলিশ সদর দপ্তরের এক আদেশ থেকে এ তথ্য জানা গেছে। পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট সদস্যদের হাতে পদক তুলে দেবেন। বিপিএম ও পিপিএম পদকপ্রাপ্ত সদস্যদের মধ্যে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত সর্বাধিক ৩০ জন আছেন। এ ছাড়া প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ এ বছর ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পাচ্ছেন ৫৯৫ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *