রাজার চিঠি’ নাটকের ২৫ তম মঞ্চায়ন ও সম্মাননা

রাজার চিঠি’ নাটকের ২৫ তম মঞ্চায়ন ও সম্মাননা

প্রেস বিজ্ঞপ্তি:

আগামী ৩১ অক্টোবর ২০১৯ বৃহষ্পতিবার সন্ধ্যা ৬.৩০ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাগরণী থিয়েটারের ১৫তম প্রযোজনা ‘রাজার চিঠি’ নাটকের ২৫তম মঞ্চায়ন এবং গুণীজন সংবর্ধনা। জাগরণীর প্রায় দুই যুগের পথচলায় বিভিন্ন পর্যায়ে ভূমিকা ও সহযোগিতার জন্য গুণীজন হিসেবে সংবর্ধিত হবেন ঢাকা- ১৯ (সাভার- আশুলিয়া) আসনের সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় এর প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এমপি, সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ফখরুল আলম সমর, অভিনেতা, নির্দেশক ও সংগঠক নাট্যজন আক্তারুজ্জামান, বাংলাদেশ পথনাটক পরিষদ এর সাধারণ সম্পাদক নাট্যজন আহমেদ গিয়াস, অগ্রণী ব্যাংক লিমিটেড এর সহকারী মহাব্যবস্থাপক রঞ্জন কুমার সরকার এবং সাংবাদিক সাজু আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সভাপতি সংস্কৃতিজন গোলাম কুদ্দুছ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সাভারের উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সহ-সভাপতি নাট্যজন ঝুনা চৌধুরী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান এর সাধারণ সম্পাদক নাট্যজন কামাল বায়েজীদ, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর তথ্য ও গবেষণা সম্পাদক নাট্যজন আব্দুল হালিম আজিজ, ব্র্যাক ইউনিভার্সিটির বাংলা ভাষা ও সাহিত্য এর সহকারী অধ্যাপক ড. নিমাই ম-ল। সভাপতিত্ব করবেন রাশেদ আহমেদ।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য কুষ্টিয়ার শাহজাদপুরের কাহিনী নিয়ে নাটক রচনা করেন মাহফুজা হিলালী আর নির্দেশনা প্রদান করেন দেবাশীষ ঘোষ। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন স্মরণ সাহা শাহানা জাহান সিদ্দিকা, মো: বাহারুল ইসলাম, রুকুনুজ্জামান আপেল, জুলিয়েট সুপ্রিয়া সরকার, ইয়াসিন শামিম, মো: রফিকুল ইসলাম, রিপা হালদার, পল্লব সরকার, মো: আকাশ মিয়া, আবেদা আক্তার তৃপ্তি, শ্রাবণ সূএধর, মীম, সাবেকুন নাহার মুন এবং ইমন হোসেন। নাটকটির কোরিওগ্রাফি অনিকেত পাল বাবু, সংগীতে রামিজ রাজু, আলোক নিয়ন্ত্রণ ঠান্ডু রায়হান, পোষাক ডিজাইন এনাম তারা সাকী, পোস্টার ও সুভ্যেনীর ডিজাইন শোয়েব হাসনাত মিতুল এবং আলোক সরবরাহে আব্দুল মালেক মিয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *