রায়ে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন হয়েছে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

রায়ে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন হয়েছে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, নুসরাত হত্যাকাণ্ডের বিচারের মাধ্যমে দেশে আইনের শাসনের ইতিহাসে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন হয়েছে। দ্রুততার সঙ্গে তদন্ত শেষে আইনি প্রক্রিয়ায় প্রত্যাশিত দণ্ড আরোপ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে রাজধানীর সুপ্রিমকোর্ট বার মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দ্রুত সময়ের মধ্যে এ নির্মম হত্যাকাণ্ডের বিচারে আইনজীবীরা গৌরবময় ভূমিকা পালন করেছেন। এভাবে সভ্য সমাজ বিনির্মাণে আইনজীবীরা ভূমিকা পালন করতে পারেন।

নৈতিকতা ও মূল্যবোধের চরম অবক্ষয়ের জায়গা থেকে আমরা বেরিয়ে এসেছি উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলেই বঙ্গবন্ধু হত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচার, নারায়ণগঞ্জের সাত খুনের বিচার, বিশ্বজিৎ হত্যার বিচার, বিডিআর হত্যাকাণ্ডের বিচার হয়েছে।

মন্ত্রী আরো বলেন, এ সরকারের আমলেই প্রতিষ্ঠিত ব্যক্তিরা দুর্নীতির দায়ে দল থেকে বহিষ্কৃত হচ্ছেন, গ্রেফতার হচ্ছেন। এক্ষেত্রে কে প্রভাবশালী, কে দলের লোক, কে আত্মীয় এসব বিবেচনা করছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্ষমতাসীন দলের হলেই সবকিছুর ঊর্ধ্বে থাকবো, এটা হতে পারে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *