রিজভীকে আটকে দিলো ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা, দেখে নেয়ার হুমকি

রিজভীকে আটকে দিলো ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা, দেখে নেয়ার হুমকি

নিউজ ডেস্ক: বয়সের সীমারেখা তুলে দেয়াসহ বিভিন্ন দাবিতে ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীদের বাধার মুখে পড়তে হয়েছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে। বিএনপিপন্থী আইনজীবীদের একটি কর্মসূচিতে সংহতি জানাতে গেলে তাকে বিক্ষুব্ধ কর্মীরা প্রতিহত করেন। পরে বাধ্য হয়ে কার্যালয়ে ফিরে যান রিজভী আহমেদ।

শনিবার (২২ জুন) দুপুরে বিএনপির নয়াপল্টনে কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

সূত্র বলছে, ২২ জুন রিজভী আহমেদ দলীয় কার্যালয়ের বাইরে আইনজীবীদের কর্মসূচিতে অংশ নিতে গেলে সেখানে আন্দোলনরত ছাত্রদলের নেতাকর্মীরা তাকে বাধা দেন। এ সময় কিছুটা উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এমন পরিস্থিতি ছাত্রদলের নেতাদের দেখে নেয়ার হুমকি দেন তিনি। পরে রিজভীর নামে অশ্রাব্য ভাষায় স্লোগান দিতে থাকে ছাত্রদল নেতারা। হঠাৎ ছাত্রদলের কিছু কর্মী রিজভীর দিকে মারমুখী হয়ে এগিয়ে গেলে রিজভী কর্মসূচিতে অংশ না নিয়ে দ্রুত দলীয় কার্যালয়ে ফিরে যান।

প্রসঙ্গত, বয়সের সীমারেখা তুলে দেয়াসহ বিভিন্ন দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করছিল ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। নেতাকর্মীদের ক্ষোভ ঈদের আগে হঠাৎ কমিটি বাতিল করা, বয়সের সীমারেখা দেয়ার ক্ষেত্রে রিজভীর হাত রয়েছে। তাই তারা শুরু থেকে রিজভীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। দীর্ঘদিন ধরে কার্যালয়ে অবস্থান করা রিজভী আহমেদকে তারা বের করে দেয়ারও চেষ্টা করেছে।

উদ্ভূত পরিস্থিতি প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক উপস্থিত আইনজীবী বলেন, ছাত্রদলের নেতারা রিজভী সাহেবকে আমাদের কর্মসূচিতে অংশ নিতে না দিলেও কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করেনি। রিজভী সাহেব যদি একটু নম্র হয়ে তাদের অনুরোধ করতেন তাহলে হয়তো পরিস্থিতি এতোটা খারাপ অবস্থার দিকে যেত না। নম্র না হয়ে বরং তিনি কর্মীদের দেখে নেয়ার হুমকি দেয়াতে বিক্ষুব্ধরা তার উপরে চড়াও হন।

বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করে এই আইনজীবী বলেন, দলের রাজনৈতিক পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। যদি এ ব্যাপারে দ্রুত উদ্যোগ না নেয়া হয় তবে ব্যাপারটা মোটেই শুভ হবে না। এটি সংগঠনের জন্য ভয়াবহ ক্ষতি বয়ে আনতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *