রোজিনা ইসলাম ন্যায়বিচার পাবেন: ওবায়দুল কাদের

রোজিনা ইসলাম ন্যায়বিচার পাবেন: ওবায়দুল কাদের

তাজা খবর:

রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের ঘটনা নিয়ে কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, যেহেতু বিষয়টি বিচারাধীন, তাই সংশ্লিষ্ট সাংবাদিক নিরপরাধ হলে আদালতে ন্যায়বিচার পাবেন।

ওবায়দুল কাদের শেখ হাসিনার ‘স্বদেশ প্রত্যাবর্তনের চার দশকে মানবতার আলোকবর্তিকা দেশরত্ন শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন। এ অনুষ্ঠানে চারটি হাসপাতালে চারটি হাই ফ্লো নাজাল ক্যানুলা ও চারটি অটিস্টিক সংগঠনে শিক্ষা সহায়তাসামগ্রী বিতরণ করা হয়। রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বুধবার সকালে এ অনুষ্ঠান হয়। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি অনুষ্ঠানটির আয়োজন করে। ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হন।

রোজিনা ইসলামের হেনস্তা ও গ্রেপ্তারের ঘটনায় সাংবাদিক সমাজের প্রতি ধৈর্য ধারণ এবং দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, সংশ্লিষ্ট সাংবাদিকদের প্রতি কোনো অবিচার হলে তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

পেশাগত দায়িত্ব পালনের জন্য গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাঁকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাঁকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গতকাল মঙ্গলবার রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে নেওয়া হয়।

শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আগামীকাল বৃহস্পতিবার তাঁর জামিনের শুনানি হতে পারে।

ওবায়দুল কাদের বলেন, ঘটনার দিন মন্ত্রণালয়ের দায়িত্বশীল কেউ বিষয়টি সাংবাদিকদের ব্রিফ করলে এমন ভুল-বোঝাবুঝির সৃষ্টি নাও হতে পারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *