লবণচরায় হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়

লবণচরায় হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়

তাজা খবর:

খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জন্য লবণচরা থানা এলাকাকেই পছন্দ করেছেন উপাচার্য, স্বাস্থ্য সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। সোমবার প্রস্তাবিত স্থান পরিদর্শন উপলক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

এ সময় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান বিশ্ববিদ্যালয়ের খসড়া লোগো, প্রস্তাবিত স্থানের সাইট ম্যাপ ও স্থাপনা নির্মাণ বিষয়ে বিস্তারিত পরিকল্পনা তুলে ধরেন।

অনুষ্ঠানে সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে আমাদের একটি প্রত্যাশা পূরণ হয়েছে। জমি অধিগ্রহণ কাজ দ্রুত শেষ করে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চালু করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর বলেন, সরকার দ্রুততার সঙ্গে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন পাস করেছে এবং এর উপাচার্য নিয়োগ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণেই আমাদের এ খুলনা সফর। আমরা আশা করি, শিগগিরই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু করতে পারব।

অনুষ্ঠানে স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা অনুবিভাগ) মো. শাখাওয়াত হোসেন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেন, খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে জানানো হয়, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় দেশের পঞ্চম মেডিকেল বিশ্ববিদ্যালয়। যার সম্ভাব্যতা যাচাই, সিন্ডিকেট সদস্য মনোনয়ন এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রাথমিক বাজেট বরাদ্দ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এখন এটি মাঠ পর্যায়ে পূর্ণাঙ্গভাবে বাস্তবায়নের রোডম্যাপ নিয়ে কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *