শিকাগোর বাংলাদেশের কনস্যুলেটের গ্রান্ড রিসেপশন ১ অক্টোবর

শিকাগোর বাংলাদেশের কনস্যুলেটের গ্রান্ড রিসেপশন ১ অক্টোবর

তাজা খবর:

যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকােগোতে বাংলাদেশের অনারারি কনস্যুলেটের আয়োজনে ১ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্রান্ড রিসেপশন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে উপস্থাপনের লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন ও স্বাধীনতার ৫০ বছরকে উদযাপনের জন্য বাংলাদেশ কনস্যুলেট অব ইলিনয়েসের গ্রান্ড রিসেপশনে বিশ্বের ১০০টি দেশের রাষ্ট্রদূত, কনসাল জেনারেলসহ ২০০ ভিআইপি অতিথি উপস্থিত থাকবেন। ১ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যা ৬টায় শিকাগোর হলিডে ইন অ্যান্ড স্যুট শিকাগো নর্থ শোরে (স্কোকি) তিন পর্বের এ গ্রান্ড রিসেপশন অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেন ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত শহিদুল ইসলাম। এছাড়াও ইলিনয় রাজ্যের সিনেটর, কংগ্রেসম্যান, মেয়রসহ আমেরিকার মূলধারার রাজনীতিবিদদের উপস্থিত থাকার কথা রয়েছে। বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর রাষ্ট্রদূত, কনসাল জেনারেল ও ভারপ্রাপ্ত কনস্যুলেটরাও উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন শিকাগোর বাংলাদেশের কনসাল জেনারেল মনির চৌধুরী।

অনুষ্ঠানের সূচির মধ্যে রয়েছে- সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রামাণ্য চিত্র দেখানো হবে, সন্ধ্যা ৭টায় প্রক্লেমেশন হ্যান্ডওভার ও সোয়া ৭টায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বক্তব্য রাখবেন। সাড়ে ৭টায় বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমের ওপর একটি প্রামাণ্য চিত্র দেখানো হবে। রাত পৌনে ৮টায় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতের খাবার। রাত সাড়ে ৮টায় গ্র্যান্ড রিসেপশনের সমাপ্তি ঘোষণা করা হবে।

বিশ্বের বিভিন্ন দেশের কাছে বাংলাদেশকে নতুন উচ্চতায় তুলে ধরতে গ্রান্ড রিসেপশনে দুই শতাধিক আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *