শিক্ষার্থীদের জিম্মি করে আন্দোলন নয়: সাভারে শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের জিম্মি করে আন্দোলন নয়: সাভারে শিক্ষামন্ত্রী

তাজা খবর:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির বিষয়টি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে প্রক্রিয়াধীন রয়েছে। তদন্তের পরে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া যায় সেটি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি। বুধবার দুপুরে সাভার সরকারী অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপ্রস্তক উৎসবে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
এসময় মন্ত্রী আরো বলেন, শিক্ষার্থীদের জিম্মি করে কেউ আন্দোলন করতে পারবে না। শিক্ষা জীবন বাধাগ্রস্থ্য করলে তা কোন ভাবেই মেনে নেওয়া হবে না। শিক্ষার্থী কিংবা কাউকে জিম্মি করে কোন কর্মসূচী না দেওয়ার জন্য সকল মহলকে আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকারের সময় কোন দাবি দাওয়ার প্রয়োজন হয় না। এমনিতেই সব প্রয়োজন মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়। কারণ শিক্ষা নিয়ে বর্তমান সরকার সবসময় সব বিষয়ে গুরুত্ব দেয়। তাই কোন দাবি দাওয়া থাকলে সেটি সরকারকে জানাতে হবে। সেগুলো যদি যুক্তিসঙ্গত হয় তা বিবেচনায় নিয়ে এসে দেখা হবে বলেন। মান সম্পন্ন শিক্ষা বর্তমান সরকারের অঙ্গীকার। কারন শিক্ষা হল জাতীর মেরুদন্ড। ভবিষ্যৎ প্রজন্ম সুশিক্ষায় শিক্ষিত হবে এটাই আমাদের মূল লক্ষ্য। আমরা আমাদের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। তথ্য প্রযুক্তির দিকে অধিকতর জোর দেয়া হচ্ছে। কারন বিশ্ব আজ তথ্য প্রযুক্তির দিকে ধাবিত হচ্ছে।

তিনি আরোও বলেন, মন্ত্রীসভা রদবলের একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তাই তিনি যেটা ভালো মনে করেন সেটা করবেন। এসময় তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদক থেকে দুরে থাকার আহবান জানান।
এর আগে বুধবার সকালে শিক্ষা মন্ত্রনালয়ের আয়োজনে জাতীয় পাঠ্য পুস্তক উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বছরের বই তুলে দেন। সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ও ত্রান প্রতি মন্ত্রী ডা: এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী,কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের সচিব মুন্সী সাহাবুদ্দীন আহম্মেদ প্রমুখ ।

ঢাকা জেলা প্রশাসক জেলা পুলিশ সুপার, সাভার পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ মন্ত্রনালয় ও বিভিন্ন বোর্ডের কর্মকর্তাগন। সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব মাহবুবুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *