শিক্ষার হার বাড়াতে সরকার নানা উদ্যোগ হাতে নিয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী

শিক্ষার হার বাড়াতে সরকার নানা উদ্যোগ হাতে নিয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী

তাজা খবর:

শিক্ষার হার বাড়ানোর জন্য বর্তমান সরকার নানা উদ্যোগ হাতে নিয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। বুধবার বিকেলে আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অষ্টাদশ প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এসময় বলেন, বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলো সরকারের সহয়তা নিয়ে শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। শিক্ষা নিয়ে সরকারের অনেক চিন্তা ভাবনা রয়েছে। এজন্য দেশে আরও বিশ্ববিদ্যালয় করা হচ্ছে। এছাড়া বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোকে সরকার উৎসাহ দিচ্ছে যেন তারা আরও শিক্ষার মান উন্নয়ন করে।

প্রতিষ্ঠা বার্ষিকীর মূল আকর্ষণ ছিলো ঘুড়ি উৎসব। এতে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের দেশী বিদেশী শিক্ষার্থীরা। এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে দেশী-বিদেশী প্রায় বিশ হাজার শিক্ষার্থী।
এরআগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান তার নিজের প্রতিষ্ঠিত এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৭ তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানে যোগদান করেন।

অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সবুর খান, উপাচার্য ড. ইউসুফ মাহবুবুল ইসলামসহ আরো অনেকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *