শিগগিরই নাম পরিবর্তন করবে ফেসবুক!

শিগগিরই নাম পরিবর্তন করবে ফেসবুক!

তাজা খবর:

নাম-ব্র্যান্ড পরিবর্তন করে ব্যবহারকারীদের কাছে নতুন রূপে আসার পরিকল্পনা নিয়েছে বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। আগামী সপ্তাহের মধ্যেই ঘটবে এই ঘটনা।

ফেসবুক কোম্পানির সূত্রের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য ভক্স মিডিয়া পরিচালিত প্রযুক্তিভিত্তিক ব্লগ দ্য ভার্জ।

ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ২৮ অক্টোবর কোম্পানির কর্মীদের বার্ষিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে তাদের সঙ্গে কথা বলবেন ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ।

তবে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে মন্তব্য করা থেকে বিরত রয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। প্রতিবেদন প্রস্তুতের সময় মন্তব্য জানতে চেয়ে কোম্পানির মুখপাত্রদের সঙ্গে যোগাযোগ করেছিল দ্য ভার্জ, কিন্তু ২৮ অক্টোবরের বার্ষিক সম্মেলনের তথ্য জানানো ব্যতীত কোনো মুখপাত্র এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি।

এমন এক সময় সংবাদ এলো, যখন ব্যবসা পরিচালনাগত বিভিন্ন ইস্যুতে মার্কিন সরকারের ব্যাপক তদন্তের মধ্যে দিয়ে যাচ্ছে বলবেন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যম।

ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক যদি তার নাম ও ব্র্যান্ড পরিবর্তন করে, সেক্ষেত্রে তা ইনস্ট্রগ্রাম, ওয়াটসঅ্যাপ, অকুলুসসহ বেশ কিছু সামাজিক যোগাযোগমাধ্যমে প্রভাব ফেলবে, যেগুলোর অভিভাবক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে ফেসবুক।

তাছাড়া, এ পদক্ষেপ নেওয়া হলে সম্প্রতি মেটাভার্স প্রকল্পে যে বিপুল বিনিয়োগ করেছে ফেসবুক, তাতেও প্রভাব পড়বে। মেটাভার্স হলো এক প্রকার অনলাইন জগৎ, যেখানে লোকজন একধরনের ভার্চুয়াল জগতে প্রবেশ করে এবং বিভিন্ন ডিভাইসের মাধ্যমে পরস্পরের সঙ্গে যোগাযোগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *