শিশুরা সকলের জন্য কল্যাণকর নতুন বিশ্ব গড়ে তুলবে: মেয়র আতিক

শিশুরা সকলের জন্য কল্যাণকর নতুন বিশ্ব গড়ে তুলবে: মেয়র আতিক

তাজা খবর:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসির প্রত্যেকটি ওয়ার্ডেই প্রতিমাসে কমপক্ষে একদিন শিশুদের খেলাধুলার জন্য একটি সড়ককে গাড়িমুক্ত রাখা হবে। শিশুরাই জাতির ভবিষ্যৎ। তারাই আগামী দিনের সমাজ ও রাষ্ট্র পরিচালনায় নেতৃত্ব দেবে। জ্ঞান চর্চা ও প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে শিশুরা সকলের জন্য কল্যাণকর নতুন বিশ্ব গড়ে তুলবে।

রোববার গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে ‘জাতীয় শিশু অধিকার সপ্তাহ-২০২১’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের শিক্ষা, পুষ্টি, সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় বিভিন্ন আইন, নীতি ও কর্মপরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন করে যাচ্ছেন। সরকারের পাশাপাশি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনও শিশুদের অধিকার প্রতিষ্ঠা এবং শিশুবান্ধব পরিবেশ সৃষ্টিতে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, শিগগিরই সুন্দর ব্যবস্থাপনায় সিসি ক্যামেরা, বাউন্ডারি ওয়াল ও নিরাপত্তাসহ আটটি পার্ক শিশুদের জন্য খুলে দেওয়া হবে। এগুলোতে পথশিশুরাও যাতে একটি নির্দিষ্ট সময় খেলাধুলা করতে পারে সে ব্যবস্থাও থাকবে। এছাড়া ডিএনসিসির পক্ষ থেকে ১৪টি পার্কে প্রয়োজনীয় বিশেষ সরঞ্জামাদিসহ শিশু কর্নার করে দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *