শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই : তথ্যমন্ত্রী

শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই : তথ্যমন্ত্রী

তাজা খবর:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনাই।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তার কন্যার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। বাংলাদেশকে যদি স্বপ্নের ঠিকানায় পৌঁছে দিতে হয় শেখ হাসিনাকে দরকার। তার দেখানো পথেই আমরা স্বপ্নের পথে এগিয়ে চলেছি। তার কোনো বিকল্প বাংলাদেশে নেই। তিনি যেন অব্যাহতভাবে আমাদের নেতৃত্ব দিতে পারেন সেটাই আমাদের প্রার্থনা।

হাছান মাহমুদ বলেন, আজকের বাংলাদেশ তার নেতৃত্বে বদলে গেছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশে এখন খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। বাংলাদেশে গত সাড়ে ১২ বছরে দারিদ্র্যের হার অর্ধেকে নেমে এসেছে, ২০ শতাংশের নিচে নেমে এসেছে। আজকের বাংলাদেশ পৃথিবীর সামনে একটি মর্যাদাশীল রাষ্ট্র। এ করোনাকালে দেশকে যেভাবে তিনি নেতৃত্বে দিয়ে চলেছেন, সমগ্র পৃথিবীর নেতৃবৃন্দ তার প্রশংসায় পঞ্চমুখ।

তথ্যমন্ত্রী বলেন, করোনাকালেও তিনি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখতে সক্ষম হয়েছেন। করোনাকালে পৃথিবীর মাত্র ২০টি দেশ পজিটিভ জিডিপি গ্রোথ গত বছর ধরে রাখতে সক্ষম হয়েছে, তার মধ্যে বাংলাদেশ একটি। বাংলাদেশের অবস্থান সেখানে তৃতীয়। বাংলাদেশ ওপরে মাত্র দুটো দেশ। একটি হচ্ছে, দক্ষিণ সুদান আরেকটি হচ্ছে, গায়না। সে দুটি দেশের অর্থনীতি ও জনসংখ্যা আমাদের চেয়ে অনেক কম ও ছোট। সেই বিবেচনায় বাংলাদেশের অবস্থান এক নম্বরে।

প্রগতিশীল সাংবাদিক মঞ্চের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

করোনাকালে সহযোগিতা না করে অনেকে নেতিবাচক ভূমিকা পালন করেছেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘করোনাকালে অনেকে অনেক শঙ্কার কথা বলেছেন, দেশে মানুষের লাশ রাস্তায় পড়ে থাকবে, অনাহারে হাজার হাজার মানুষের জীবনহানি হবে; এ রকম অনেক কথা বলেছে। বহু বুদ্ধিজীবীও…অবশ্য যারা এসব কথা বলেন তারা ভুলেও ফকিরকে দুইটা টাকা দেন না। অনেক বড় বড় ব্যক্তিত্ব যারা অনেক আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন তাদেরও এ করোনাকালে দেখা যায়নি। অনেক এনজিওকেও দেখা যায়নি।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত দেড় বছরে করোনা মহামারিতে না খেয়েও দেশের একজনও মানুষও মারা যায়নি বলে জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, করোনার মধ্যে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। শুধু অর্থনৈতিক ক্ষেত্রে নয়, আমরা সমস্ত ক্ষেত্রে পাকিস্তানকে অতিক্রম করেছি। সামাজিক ও অর্থনৈতিক সূচকে আমরা ভারতকেও অতিক্রম করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *