সরকারি নার্সিং ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে প্রস্তুত সরকার

সরকারি নার্সিং ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে প্রস্তুত সরকার

ডেস্ক নিউজ:

আগামীকাল সারাদেশে মোট তিনটি বিভাগে একই দিনে, একই সময়ে আটটি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে বি.এস.সি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ভর্তি পরীক্ষা। পরীক্ষার কেন্দ্রগুলো হচ্ছে: ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর এবং ময়মনসিংহ। পরীক্ষার্থীর প্রবেশপত্রে পরীক্ষার কেন্দ্রের নাম ও স্থান উল্লেখ করা আছে। পরীক্ষার্থীর নির্ধারিত স্থানেই গিয়ে পরীক্ষা দিতে হবে।

ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রশ্ন ফাঁসসহ সকল প্রকার গুজব ও বিশৃঙ্খলা এড়াতে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে সরকার। নজরদারি বাড়ানো হয়েছে প্রতিটি বোর্ডে এবং পরীক্ষা কেন্দ্রে। ইতোমধ্যে সরকারের পরীক্ষাকে কেন্দ্র করে ফেসবুক সহ সকল সোশ্যাল মিডিয়ায় নজরদারি করছে ডিএমপির সাইবার টেরোরিজম ইউনিট। পরীক্ষার দিন পরীক্ষা কেন্দ্রে ও মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীসহ সাদা পোশাকে পুলিশের স্পেশাল টিম।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সকল প্রকার বিতর্ক এড়াতে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতরের ও প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের তৎপরতা আগের বছরগুলোর তুলনায় অনেক বেশি লক্ষ্য করা গেছে এবছর। ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে সম্পাদন, কোন ধরণের অনিয়ম হচ্ছে কি না তা তদারকি করতেও পরীক্ষার কেন্দ্রসমূহ পরিদর্শনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর, প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে পৃথক পরিদর্শন কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, এবছর আসনগুলো হলো – Diploma in Nursing Science & Midwifery এ আসন সংখ্যা মোট ২৫৮০, Diploma in Midwifery তে আসন সংখ্যা মোট ৯৭৫ ও Bsc in Nursing এ আসন সংখ্যা মোট ১১৭৫ টি। সরকারি ৪৬৫৫ আসনের বিপরীতে বছর প্রায় ১৭০০০ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

ইতোমধ্যে ডিপ্লোমা ইন নার্সিং কর্মকর্তাদের ২য় শ্রেনীর মর্যাদা প্রদান করছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *