সর্বাধিক গ্রাহক নিয়ে প্রথম স্থানে ‘নগদ’

সর্বাধিক গ্রাহক নিয়ে প্রথম স্থানে ‘নগদ’

নিউজ ডেস্ক:

নগদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ জয় গতকাল বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল বাংলাদেশ মেলা ২০২০ এর উদ্বোধন করে নগদ এর স্টল পরিদর্শন করেন

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ ও মুঠোফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড যৌথভাবে পাঁচ কোটি গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তিতে আনার প্রক্রিয়া শুরু করেছে। সম্প্রতি নগদ ও রবির মধ্যে এ বিষয়ে একটি চুক্তি হয়েছে।

এই চুক্তির ফলে খুব অল্প সময়ের মধ্যে প্রায় ছয় কোটি গ্রাহক ভিত্তি তৈরি করতে সক্ষম হলো নগদ, বিশ্বে এই প্রথম আর্থিক অন্তর্ভুক্তির এই অনন্য দৃষ্টান্ত স্থাপন করল নগদ। এর মধ্য দিয়ে গ্রাহকসংখ্যায় দেশের ১ নম্বর ডিজিটাল আর্থিক সেবা হিসেবে প্রতিষ্ঠিত হলো নগদ।

২০১৯ সালের ২৬শে মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে নগদের উদ্বোধন করেন। এরপর মাত্র ১০ মাস ১০ দিনে নগদ দেশের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এই স্বল্প সময়ে দেশের বিভিন্ন প্রান্তে বিস্তৃত হয়েছে নগদের নেটওয়ার্ক। নগদ খুব অল্প সময়ে দৈনিক ১০০ কোটি টাকা লেনদেনের মাইলফলক অতিক্রম করেছে। নগদ প্রতি হাজার ক্যাশ-আউট চার্জ নিচ্ছে ১৪ টাকা ৫০ পয়সা, যা দেশের সবচেয়ে কম ক্যাশ-আউট চার্জ। এ ছাড়া প্রতি হাজার ক্যাশ-ইনে নগদ দিচ্ছে ৫ টাকা ক্যাশ-ব্যাক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *