সাভারের আমিনবাজারের আন্ত:জেলা ট্রাক টার্মিনাল উচ্ছেদে সওজের নোটিশের প্রতিবাদে পরিবহন শ্রমিকদের প্রতিবাদ সমাবেশ।

সাভারের আমিনবাজারের আন্ত:জেলা ট্রাক টার্মিনাল উচ্ছেদে সওজের নোটিশের প্রতিবাদে পরিবহন শ্রমিকদের প্রতিবাদ সমাবেশ।

তাজা খবর:

ঢাকার অদূরে সাভারের আমিনবাজারে আন্ত:জেলা ট্রাক টার্মিনাল উচ্ছেদ নোটিশের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও আলোচনা সভা করেছে পরিবহন শ্রমিকরা। এসময় ট্রাক চালক ইউনিয়নের শতাধিক পরিবহন শ্রমিক প্রতিবাদ সভায় যোগ দেন। শনিবার ( ২৫ জানুয়ারি) বিকেলে সাভারের আমিনবাজার ট্রাক টার্মিনালে এ প্রতিবাদ কর্মসূচী পালন করে ট্রাক মালিক-শ্রমিকরা। এ সময় দাবী না মানলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন তারা।

প্রতিবাদ সভায় পরিবহন শ্রমিক নেতারা অভিযোগ করে বলেন, আমিনবাজার ট্রাক টার্মিনাল একটি বৃহৎ টার্মিনাল যেখানে থাকা সহস্রাধিক ট্রাকে প্রায় ১০হাজার শ্রমিক নিয়োজিত রয়েছে। এর মাধ্যমেই পরিবহন শ্রমিকরা তাদের জীবিকা নির্বাহ করে থাকে। আজকে নতুন করে টার্মিনালের স্থান নির্ধারন না করেই সড়ক ও জনপথ বিভাগ থেকে নোটিশ দেওয়া হয়েছে আগামী ১মাসের মধ্যে টার্মনাল অন্যত্র সরাতে হবে। কিন্তু কোথায় সরানো হবে তা উল্লেখ করা হয় নি। ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা এসময় আরও অভিযোগ করে বলেন, সড়ক প্রস্বস্তকরনের লক্ষ্যে টার্মিনাল সরানোকে স্বাগত জানাই। তবে এর পূর্বে অব্যশ্যই ট্রাক টার্মিনালের জন্য স্থান নির্ধারন করে দিতে হবে। অন্যত্থায় সকল পরিবহন শ্রমিককে সাথে নিয়ে এ সিদ্ধান্তের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলে দাবী আদায়ে বাধ্য করা হবে।

আমিনবাজার আন্ত:জেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি আঃ জলিলের সভাপতিত্বে এসময় বাংলাদেশ আন্ত:জেলা ট্রাক চালক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আহমদ হোসেন, আমিনবাজার ট্রাক চালক ইউনিয়নের সাধারণ সম্পাদক রহিজ উদ্দিনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *