সাভারের আশুলিয়ায় র‌্যাবের অভিযানে প্রতারকচক্রের ১২ সদস্য আটক, ১০৪ জিম্মি উদ্ধার

সাভারের আশুলিয়ায় র‌্যাবের অভিযানে প্রতারকচক্রের ১২ সদস্য আটক, ১০৪ জিম্মি উদ্ধার

তাজা খবর:

ঢাকার অদূরে আশুলিয়ায় র‌্যাব-৪ সিপিসি-২ এর অভিযানে ১০৪ জিম্মিকে উদ্ধার করেছে। এ ঘটনায় জড়িত অভিযোগে প্রতারকচক্রের ১২ সদস্যকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টায় আশুলিয়ার জামগড়া এলাকার ভূঁইয়া ন্যাশনাল প্লাজা-৩ এর দ্বিতীয় তলায় এ অভিযান পরিচালিত হয়।

এ ব্যাপারে র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর শিবলী মোস্তফা জানান, জামগড়া এলাকায় একটি প্রতারকচক্র চাকুরি দেয়ার নামে বেকার যুবকদের কাছ থেকে ৩০ থেকে ৬০ হাজার টাকা নিয়ে চাকুরি না দিয়ে প্রতারণা করছে। প্রতারণার শিকার কয়েকজন এসে নবীনগর র‌্যাব-৪ এ অভিযোগ জানায়।

এ ত্যথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে জামগড়া ভূঁইয়া ন্যাশনাল প্লাজার এনডিবি ইন্টারন্যাশনাল লিঃ নামক কার্যালয়ে অভিযান চালান হয়। এসময় তালাবদ্ধ তাদের একটি অডিটোরিয়াম কক্ষ থেকে ১০৪ জন ভুক্তভোগিকে উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় প্রতারকচক্রের ১২ সদস্যকে। এদের উপস্থিতি টের পেয়ে প্রতিষ্ঠানটির পরিচালক ও চেয়ারম্যান বিল্লাল হোসেনসহ কয়েকজন কর্মকর্তা পালিয়ে যান। জিম্মিদের নিকট থেকে এ চক্রটি তাদের রশিদের মাধ্যমে ৩৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলেও র‌্যাব জানায়। সারা দেশে এ প্রতারকচক্রের ৫০টির বেশি শাখা রয়েছে। প্রত্যেকটি শাখাই পরিচালনা করেন বিল্লাল হোসেন।

জিম্মিদশা থেকে উদ্ধারকৃত নাইম ইসলাম, শুভ দেব, সজীব আলী, আবু হানিফ, যুবায়ের, দুলাল প্রমাণিক, কবিতা খাতুন, শামীমা ইয়াসমিন জানান, চাকুরি দেয়ার কথা বলে তাদের কাছ থেকে ৩০ থেকে ৬০ হাজার টাকা নিয়েছে। কিন্তু চাকুরি না দিয়ে ২ মাস যাবৎ ট্রেনিংয়ের নামে তাদের আটকিয়ে রাখে। কথামতো মাস শেষ হলেও কোন টাকা প্রদান ও খাবার সঠিকভাবে পরিবেশন না করে তাদের সাথে খারাপ আচরণ করা হতো। তাদের নির্যাতন সহ্য করতে না পেরে সহকর্মী কয়েকজন পালিয়ে গিয়ে নবীনগর র‌্যাব ক্যাম্পে বিষয়টি জানায়। এ সূত্র ধরেই র‌্যাব অভিযান চালায় এবং ১০৪ জনকে উদ্ধার করে।

র‌্যাব অধিনায়ক আরো জানান, প্রতারকচক্রের কার্যালয় থেকে বিভিন্ন ব্যাংকের চেকবই, লাইফওয়ে নামে এলএমএ কোম্পানীর বই, এনডিবি এর বিভিন্ন লিফলেট ও বইসহ আশুলিয়া থানাধীন ইয়ারপুর ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূঁইয়া স্বাক্ষরিত ওই কোম্পানীর নামে ট্রেড লাইসেন্স জব্দ করেছে র‌্যাব। জিম্মিদশা থেকে উদ্ধারকৃতদের তাদের নিজ বাড়িতে যাতে নিরাপদে যেতে পারে সে ব্যবস্থাও র‌্যাব করবে বলে জানান হয়।

এ ঘটনায় ইয়ারপুর ইউপি’র চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূঁইয়াকে র‌্যাব ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে বলে জানা যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *