সাভারের আশুলিয়ায় অপহৃত শিশু উদ্ধার, গ্রেপ্তার এক

সাভারের আশুলিয়ায় অপহৃত শিশু উদ্ধার, গ্রেপ্তার এক

তাজা খবর:

রাজধানীর সন্নিকটে সাভারের আশুলিয়ায় ৪ বছরের শিশু আসনান আদিপ অপহরণের দুই দিন পর মানিকগঞ্জের যমুনা তীরবর্তী দূর্গম চর এলাকা হতে শিশু উদ্ধার করেছে র‌্যাব ৪ এর একটি দল। এসময় এক অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (২৩ মার্চ) দিবাগত রাতে অভিযান চালিয়ে অপহৃত শিশুকে উদ্ধার করা হয়। মানিকগঞ্জের বাসিন্ধা রাকিব হোসেন সরদার নামে এক অপহরনকারীকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গত রোববার (২১ মার্চ) আশুলিয়া দূর্গাপুর এলাকা থেকে ০৪ বছরের শিশু মোঃ আসনান আদিপ অপহৃত হয়। পরের দিন অপহরণকারী শিশুটির পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। না দিলে শিশুটিকে মেরে ফেলার হুমকি দেয়। এমন অভিযোগের ভিত্তিতে মানিকগঞ্জের দৌলতপুর থানা বাঘুটিয়া দূর্গম চর এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে অপহৃত শিশু মোঃ আসনান আদিপ’কে উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, অপহরণকারী রাকিব সরদার আশুলিয়ায় একটি গার্মেন্টস কারখানায় আয়রনম্যান হিসেবে চাকরির সুবাদে গত ৫ মাস আদিপের টিনশেড বাসার ভাড়াটিয়া ছিল।এক মাস আগে সেখান থেকে চলে যায়। সে সময় থেকেই মূলত শিশুটিকে অপহরণের পরিকল্পনা করতে থাকে। সে অনুযায়ী গত রোববার রাকিব সরদার বিকালে ভিকটিম শিশুটিকে ঝাল মুড়ি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে আশুলিয়ার শিশুটির নিজ বাড়ির সামনে থেকে রিকশা করে জিরাবো এলাকায় নিয়ে যায়। পরবর্তীতে বাসে নবীনগর হয়ে মানিকগঞ্জ জেলার শিবালয় থানাধীন উথুলি এবং সিএনজি চালিত অটোরিকশা যোগে জাফরগঞ্জ বাজারে নিয়ে যায়। সেখান থেকে ট্রলার যোগে যমুনা নদী পার হয়ে দৌলতপুর থানার দূর্গম চর বাঘুটিয়া গ্রামে উক্ত আসামীর নিজ বসতবাড়ীতে আটক রাখে। অপহরণকারী শিশুটির বাবার কাছে মুক্তিপণ দাবী করে।

তার বিরুদ্ধে আশুলিয়া থানা মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *