সাভারের আশুলিয়ায় গাড়ি চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার

সাভারের আশুলিয়ায় গাড়ি চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার

তাজা খবর:

ঢাকা জেলার সাভারের আশুলিয়া থানা এলাকা হতে সংঘবদ্ধ গাড়ী চোর চক্রের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার ও চোরাইকৃত দুইটি পিকআপ উদ্ধার করেছে র‌্যাব-১। রোববার (৫ সেপ্টেম্বর) রাত সাড়ে দশটার দিকে আশুলিয়া জিরানী এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা হলেন ঢাকার মৃত আব্দুল হামিদের পুত্র মো. আরিফুল ইসলাম (৩১), গোপালগঞ্জের আকমল শেখের পুত্র মো. শরিফুল ইসলাম (৩০) ও দিনাজপুরের মো. সাইদুল হকের পুত্র মো. নুর উদ্দিন (১৯)।

জানা যায়, শনিবার (৪ সেপ্টেম্বর) রাত দশটায় মো. সজিব খলিফার (২৬) একটি পিকআপ সাভারের রাজালাক সরকারী নার্সারি ও উপজেলা মডেল মসজিদের মাঝামাঝি গলি হতে চুরি হয়। সজিব খলিফা তার পিকআপটি না পেয়ে বিষয়টি র‌্যাব-১-কে জানান। এর ধারাবাহিকতায় অভিযান চালিয়ে তিনজনকে চোরাইকৃত দুইটি পিকআপ, তিনটি মোবাইল এবং নগদ দেড় হাজার গ্রেফতার করা যায়।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ যানবাহন/গাড়ী ছিনতাই/চুরি চক্রের সদস্য। এ সংঘবদ্ধ গাড়ী ছিনতাইকারী চক্রের সাথে ১০-১২ জন জড়িত। এর আগে এ সিন্ডিকেটের সদস্যরা দেশের বিভিন্ন এলাকা হতে গাড়ী ছিনতাই/চুরি করেছে বলে জানায়। প্রথমত এ দলের সদস্যরা বিভিন্ন ছদ্মবেশে গাড়ী সম্পর্কে তথ্য সংগ্রহ করে থাকে। মূলত গাড়ী পার্কিং, গতিবিধি, চালক ও মালিক সম্পর্কে আগেই তথ্য সংগ্রহ করে থাকে।

এ দলটি মাঠ পর্যায় হতে গাড়ী ছিনতাই/চুরি করে । এছাড়াও তারা ক্ষেত্র বিশেষে চালকদের প্রলুব্ধ করে ছিনতাই নাটক সাজিয়ে থাকে। এ দলে বিভিন্ন অভিজ্ঞতা সম্পন্ন সদস্যরা আছে। যেমন অভিজ্ঞ চালক ও মেকানিক ইত্যাদি। যাতে নির্বিঘ্নে ছিনতাই বা চুরিকৃত গাড়ী নিয়ে দ্রুত স্থান ত্যাগ করতে পারে। তারা পরস্পর যোগসাজশে গত ৪ সেপ্টেম্বর রাতে সাভারের রাজালাক সরকারী নার্সারি ও উপজেলা মডেল মসজিদের মাঝামাঝি গলির সাভার হাইওয়ে এবং সাভার ব্যাংক কলনী রাস্তার বাম পাশ হতে পিকআপ দুইটি চুরি করে ঢাকা জেলার আশুলিয়ার জিরানীর বারৈপাড়া বাসস্ট্যান্ডে নিয়ে আসে। পরবর্তী পিকআপের ব্যাটারী, তেলের পাম্প, গাড়ীর তেরপাল অন্যত্র বিক্রি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *