সাভারের আশুলিয়ায় গৃহহীনকে ঘর দিলো যুবলীগ

সাভারের আশুলিয়ায় গৃহহীনকে ঘর দিলো যুবলীগ

তাজা খবর:

বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন উপলক্ষ্যে ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় দুই দুঃস্থ পরিবারকে নতুন ঘর উপহার দিয়েছে আশুলিয়া থানা যুবলীগ।

রবিবার(১৭ অক্টোবর) দুপুরে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নে বাংলাদেশ যুবলীগের আশ্রয় কর্মসূচীর অধীনে দুটি ঘর তুলে দেন আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার। ঘর দুইটি চারদিকে ইটের দেয়াল ও ওপরে টিনের চাল।

এসময় আরো উপস্থিত ছিলেন আশুলিয়া থানা যুবলীগের যুগ্ম আহবায়ক মঈনুল হোসেন ভূঁইয়া, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি নূরুল আমিন সরকার প্রমুখ।

শেখ হাসিনার উপহার স্বরুপ এ ঘর বুঝে নেন ইয়ারপুর ইউনিয়ন নিবাসী শাহিদা ও আবু সাইদ।

যুবলীগ তাদের খরচে সারাদেশে এমন সাড়ে তিনশো ঘর নির্মাণ করছে যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতারা। এরই মধ্যে দেশের কয়েকটি স্থানে এই ঘর হস্তান্তর করা হয়েছে। সুবিধাভোগী শাহিদা জানান,’আমার ঘর তোলার ট্যাকাপয়সা ছিলনা। আমার স্বামী মারা গেছে আমার ছেলে যখন পেটে ছিল। এত বছর ধইরা ভাইয়ের বাড়িতে আছিলাম। আমারে যুবলীগ থেকে ঘুর তুইলা দিছে। এখন পোলাপান নিয়ে আর কষ্ট করন লাগবোনা। আমরা সবাই অনেক খুশি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের আদলে যুবলীগ এ কর্মসূচীর নাম দিয়েছে আশ্রয় কর্মসূচী। সংগঠনের চেয়ারম্যান ফজলে শামস পরশ বলেন, ২য় ধাপ হিসেবে ২২ টি ঘর আজকে হস্তান্তর করা হয়েছে। ঘর তুলে দেয়ার ক্ষেত্রে বাছাই কাজটি করা হয়েছে খুব স্বচ্ছভাবে। জায়গা আছে কিন্তু ঘর তোলার কোন সক্ষমতা নেই এমন মানুষকেই তুলে দেয়া হচ্ছে ঘর।

শেখ রাসেল সম্পর্কে তিনি বলেন, দয়াবান ও দানশীল ছিল শেখ রাসেল। শেখ রাসেলের খেলার সাথী ছিল পোষা পশু-পাখি। পশু পাখির প্রতি তার ছিল অগাধ ভালোবাসা। পিতা থেকেও পিতৃহারা হয়ে জীবন যাপন করতে হয়েছে তাকে, শিশুবন্দী হিসেবেও জীবন যাপন করেছে সে। শেখ রাসেল বেঁচে থাকলে মানবিক, সৎ ও নিষ্ঠাবান নেতা হয়ে গড়ে উঠতেন। রাসেল শুধু একজন নয়, পৃথিবীতে হাজার হাজার শিশুর প্রতিকৃতি রাসেল।

কবির সরকার জানান, সামর্থ্য অনুযায়ী গৃহহীন পরিবারের পাশে দাড়াতে পেরে আমাদের ভালো লাগছে। কেন্দ্রীয় কমিটির মূল আয়োজন থেকে আশুলিয়ার আয়োজনের সাথে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

জানা যায়, কেন্দ্রীয় কমিটির আহবানে সাড়া দিয়ে বিভিন্ন ইউনিটের নেতারা নিজ খরচে এসব ঘর তৈরী করে দিয়েছেন।

এছাড়া সাভারের দক্ষিণ রাজাশন এলাকায় এক দুঃস্থ পরিবারকে আরেকটি ঘর তুলে দিয়েছেন ঢাকা জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *