সাভারের আশুলয়িায় এবিটি সন্দেহে একজন গ্রফেতার

সাভারের আশুলয়িায় এবিটি সন্দেহে একজন গ্রফেতার

তাজা খবর:

ঢাকা জেলার সাভারের আশুলিয়া থেকে মো. আব্দুল্লাহ (১৭) এক কিশোরকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার বাড়ি মানিকগঞ্জে বলে জানা গেছে। এটিইউর দাবি- গ্রেফতার আব্দুল্লাহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য।

বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে এটিইউ পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান বিষয়টি জানান।

তিনি বলেন, বুধবার রাতে এটিইউর একটি দল আশুলিয়া থানার জামগড়া শিমুলতলা বাজার এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে।

পুলিশের দাবি, গ্রেফতার আব্দুল্লাহ সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন মিডিয়ায় আনসারুল্লাহ বাংলা টিমের মতাদর্শ প্রচার ও দেশ থেকে ইসলামবিরোধী কাজ দূর করে যেকোনো মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে আসছিল। সে তার ফেসবুক আইডি ও এনক্রিপ্টেড গ্রুপে আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান শায়খ মুফতি জসীম উদ্দিন রহমানীর জিহাদ বিষয়ক লেকচারের ভিডিও পোস্ট করত।

মোহাম্মদ আসলাম জানান, বাড়িতে থাকা বিভিন্ন জিহাদী বই পড়ে ও সাইবার স্পেস ব্যবহার করে ওই কিশোর আনসারুল্লাহ বাংলা টিমে যোগদানে উদ্বুদ্ধ হয়। তার বাড়িতে তল্লাশি চালিয়ে উগ্রবাদী মতাদর্শের বেশকিছু বই জব্দ করা হয়েছে। এছাড়া উগ্রবাদী প্রচারণায় ব্যবহৃত তার ব্যক্তিগত মোবাইল ফোন জব্দ করেছে অ্যান্টি টেররিজম ইউনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *