সাভারের হেমায়েতপুরে সপ্তাহব্যাপী বই মেলা শেষ হলো। তাজা খবর

সাভারের হেমায়েতপুরে সপ্তাহব্যাপী বই মেলা শেষ হলো। তাজা খবর

তাজা খবর:

শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরন তুলে দেয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে ঢাকার অদূরে সাভারের হেমায়েতপুরে ওয়াসিল উদ্দিন পাঠাগারের আয়োজনে সপ্তাহব্যাপী বইমেলা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সাভারে এক ব্যাতিক্রমি বই মেলার আয়োজন করা হয়েছে।

২৬ ফেব্রুয়ারী বুধবার সন্ধায় সাভারের হেমায়েতপুর কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে বইমেলার সমাপ্ত ঘোষনা করেন তেতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের মা বেগম সামসুন্নাহার।

ওয়াসিল উদ্দিন গণপাঠাগারের আয়োজনে গত ২০ ফেব্রুয়ারী থেকে সপ্তাহব্যাপী আয়োজনে এই বই মেলা শুরু হয়। সমামাপনি অনুষ্ঠানে তেতুলঝোড়া ইউনিয়নের বিভিন্ন সরকারী বেসরকারী বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, ওয়াসিল উদ্দিন গণপাঠাগারের উপদেষ্টা মো: নাসিম, ওয়াসিল উদ্দিন গণপাঠাগারের উপদেষ্টা জাহাঙ্গীর আলম, কৃষিবিধ রফিকুল ইসলাম ঠান্ডু মোল্লা, সাভার পৌরসভার প্যানেল মেয়র মানিক মোল্লা, সাভার কলেজের উপাধ্যক্ষ দিল আফরোজ শামিমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বই মেলার পাশাপাশি সেখানে বঙ্গবন্ধুর দুর্লব ছবি প্রর্দশনী ও নাগর দোলার আয়োজন করা হয়। সপ্তাহব্যাপী এ মেলার শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা ও চিত্রাংকন কর্মশালার আয়োজন করা হয়। এছাড়াও কবিতা আবৃতি, পুতুল নাচ, গানের আসর, আলোকচিত্র প্রদর্শনী, বয়স্কদের সাক্ষরতা কর্মসূচি, জাগরণী থিয়েটারের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বই মেলার ২৫ টি স্টলে বিভিন্ন প্রকাশনির বই পাওয়া গেছে।

সপ্তাহ ব্যাপী এই বই মেলা ২০ ফেব্রয়ারী বিকেলে উদ্ধাধন করেন ,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান, প্রধান আলাচক হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্বপাদক মন্জুরুল আলম রাজীব, এছাড়াও উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, তেতুলঝোঁড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফকরুল আলম সমরসহ সাভার উপজেলার ১২ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারগণ, ও কবি সাহিত্যিকরাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *