সাভারে অটোরিক্সা চালক মাসুদ হত্যার চাঞ্চল্যকর রহস্য

সাভারে অটোরিক্সা চালক মাসুদ হত্যার চাঞ্চল্যকর রহস্য

তাজা খবর:

ঢাকা জেলার সাভারে নিখোঁজ রিক্সাচালক মাসুদ শেখের মরদেহ উদ্ধারের পর চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। হত্যাকান্ডের ছায়া তদন্তের দায়িত্বে থাকা র‍্যাব- ৪ মূল আসামীকে গ্রেফতার করে সাভার আড়াপাড়া বালুর এলাকার রফিক এর রিক্সা গ্যারেজ থেকে গতকাল বিকালে এবং মাসুদের রিক্সাটি উদ্ধার করা সিংগাইয়ের একটি গ্যারেজ থেকে। মূলত রিক্সা ছিনিয়ে নিতেই হত্যা করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে র‍্যাব ৪। এর আগে বুধবার বিকালে সাভার মডেল থানাধীন এলাকায় অভিযান চালিয়ে মূল হত্যাকারী ও পরিকল্পনাকারী মানিকগঞ্জ জেলার মো. ফরিদ (৩৩) কে গ্রেফতার করে সাভার আড়াপাড়া বালুর মাঠ এলাকা থেকে।

ফরিদের দেয়া তথ্য মতে হত্যাকান্ডে ব্যবহৃত চাকু ও গামছা উদ্ধার করা হয়েছে সিংগাইর থেকে। এর আগে গত ২ অক্টোবর থেকে নিখোঁজ ছিলেন অটোরিকশা চালক মাসুদ শেখ (২৭)। পরবর্তীতে ৫ অক্টোবর মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর থানার দাশেরহাটি এলাকা থেকে তার লাশ উদ্ধার করে স্থানীয় থানা পুলিশ। এ ঘটনার প্রেক্ষিতে ওইদিনই সিংগাইর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের অভিযুক্ত করে মামলা দায়ের করেন ভুক্তভোগীর পরিবার।

র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী ফরিদ হত্যাকান্ডের সাথে সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য দেয়। তার তথ্য মতে সিংগাইর এলাকার একটি বাজারে আলমাস হোসেনের গ্যারেজের ভিতর থেকে মাসুদের অটোরিক্সা উদ্ধার করা হয়। পরবর্তীতে হত্যাকান্ডের স্থল থেকে ২ কিমি দূরে গোবিন্দল গ্রামের তালপট্টি জামে মসজিদের পাশে তালপট্টি ব্রীজের নিচ হতে হত্যাকান্ডে ব্যবহৃত চাকু ও গামছা উদ্ধার করা হয়।

র‍্যাব -৪ এর অধিনায়ক অতিঃ ডিআইজি মোঃ মোজাম্মেল হক বলেন, এটি একটি সুপরিকল্পিত হত্যাকান্ড। গ্রেফতারকৃত আসামী অটোরিক্সা ছিনতাইয়ের উদ্দেশ্যে মাসুদের সাথে সক্ষতা গড়ে তুলে।

মাসুদের অটোরিক্সা ভাড়ায় নিয়ে মানিকগঞ্জ জেলার সিংগাইর থানাধীন দাশেরহাটি আলমমারা ব্রিজ সংলগ্ন নির্জন স্থানে নিয়ে গামছা পেছিয়ে শ্বাসরোধ করে ও ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে মৃতদেহ ঘটনাস্থলে ফেলে আসে।

তিনি আরও বলেন, আসামীর বিরুদ্ধে আইননানুগ প্রক্রিয়া চলমান রয়েছে। সিংগাইর থানার ওসি সফিকুল ইসলাম মোল্লা বলেন আগামীকাল মানিকগঞ্জ আদালতে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *