সাভারে আওয়ামীলী নেতাকে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ সমাবেশ

সাভারে আওয়ামীলী নেতাকে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ সমাবেশ

তাজা খবর:

ঢাকা সাভারে পৌর আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদকে গুলি করে হত্যার ঘটনায় হত্যাকারীদেরকে দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সাভার পৌর এলাকার তারাপুর মাঠে পৌর আওয়ামীলীগের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।
আয়োজিত বিক্ষোভ সমাবেশে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ড ও মহল্লা থেকে আওয়ামীলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে তারাপুর মাঠে জরো হন। একপর্যায়ে প্রতিবাদী জনতার পদচারনায় পুরো মাঠটি কানায় কানায় ভড়ে যায়।
আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে আওয়ামীলীগ নেতা মজিদের হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং হত্যাকান্ডে ব্যবহৃত অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানান।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, আপনারা সতর্ক হোন এবং ঐক্যবদ্ধ হোন তা না হলে ভবিষ্যতে অন্যদেরও এভাবে খুন হতে হবে। এজন্য মজিদের হত্যাকারীদের বিচার না হওয়া পর্যন্ত আওয়ামীলীগের নেতাকর্মীরা ঘরে ফিরবেনা বলে জানান।
প্রশাসনে উদ্দেশ্যে বক্তারা বলেন, হত্যাকান্ডের ঘটনায় পুলিশের হাতে গ্রেপ্তার মোক্তার হোসেন শুধু খুনি নয়, সে বিভিন্ন এলাকায় অস্ত্র ভাড়া দেয়। তাই প্রশাসনকে অবিলম্বে খুনিদের গ্রেপ্তার এবং অস্ত্র উদ্ধারের দাবি জানান। এছাড়াও নিহত মজিদের স্ত্রী তার স্বামীর হত্যাকারী এবং দুই সন্তান তাদের পিতার হত্যাকারীদের সুষ্ঠ বিচারের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।

বক্তারা আরও বলেন, মজিদের হত্যাকারীরা এটাই প্রথম খুন করেনি এর আগেও তারা একই এলাকায় আরও দুইজনকে হত্যা করেছে। সেসব ঘটনায় দায়ের করা মামলায় জামিনে থেকে আবারও হত্যাকান্ডের ঘটনা ঘটিয়েছে। এভাবে চলতে থাকলে বিচারহীনতার কারনে কখন কাকে সন্ত্রাসীদের হাতে খুন হতে হবে সেটা কেউ বলতে পারবেনা। তাই অনতি বিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করা না হলে আগামীতে মহাসড়ক অবরোধসহ বড় ধরনের আন্দোলন কর্মসূচীর ঘোষনা করা হবে।
সভাপতির বক্তব্যে পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী আব্দুল গণি বলেন, ইতিমধ্যে মজিদের খুনের ঘটনায় বিক্ষোভ করেছে নেতাকর্মীরা। তারা চাইলে খুনিদের বাড়িঘর জ¦ালিয়ে দিতে পারতো। কিন্তু আমরা সরকারী দলের লোক হওয়ায় কোন বিশৃঙ্খলা চাইনি, হত্যাকারীদের বিচার চেয়েছি। তাই আগামী ৭ দিনের মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূরক শাস্তি দেয়া না হলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারন করতে পারে।

সমাবেশে সাভার পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র হাজী আব্দুল গণির সভাপতিত্বে প্যানেল মেয়ার মানিক মোল্লার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও উপজেলার চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, ঢাকা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী মাসুদ, বাংলাদেশে আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা উত্তর
সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক সায়েম মোল্লা, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাভার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিকসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, নিহতের পরিবারের সদস্যবৃন্দ এবং বিভিন্ন এলাকা থেকে আগত কয়েক হাজার বিচারপ্রার্থী জনতা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *