সাভারে ইমিটেশন জুয়েলারি ব্যবসায়ীদের সাথে মতবিনিময়

সাভারে ইমিটেশন জুয়েলারি ব্যবসায়ীদের সাথে মতবিনিময়

তাজা খবর:

ঢাকা জেলার সাভারের ভাকুর্তা এলাকায় ইমিটেশন জুয়েলারি ব্যবসায়ীদের সাথে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার মতবিনিময় সভা করেন।

সোমবার বিকালে বেসরকারি সংস্থা সোস্যাল আপলিফটমেন্ট সোসাইটি (সাস) পিকেএসএফ এর সহায়তায় ভাকুর্তা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সাস এর নির্বাহী পরিচালক হামিদা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার এনডিসি। বিশেষ অতিথি ছিলেন, পিকেএসএফ এর সিনিয়র মহাব্যবস্থাপক (কার্যক্রম) ড. আকন্দ মো: রফিকুল ইসলাম এবং সাস এর পরিচালক বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ ড. মো: রফিকুল ইসলাম মোল্লা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্টের (এসইপি) আওতায় সাভারে সাস সংস্থা ইমিটেশন জুয়েলারি উদ্যোগের প্রসারে নানাবিধ কর্মকাণ্ড করছে। তাদের এ কর্মকাণ্ড বাস্তবায়নের মধ্যদিয়ে কারিগররা দক্ষতা অর্জন করতে সক্ষম হবে, কম সময়ে আরও গুণগত পণ্য বেশি পরিমাণে উৎপাদন করতে পারবে। যার ফলে দেশের নানা অঞ্চলে এ ব্যবসার আরও প্রসার ঘটবে। তিনি বক্ত্যবে আরও বলেন, ইমিটেশন জুয়েলারি পণ্যের চাহিদা দিনদিন বৃদ্ধি পাচ্ছে, এখন ধনী-গরিব সব শ্রেণির মহিলারা ইমিটেশন জুয়েলারি পরে।

বক্তব্য শেষে তিনি ব্যবসায়ীদের কাছে ইমিটেশন জুয়েলারির বর্তমান অবস্থা সম্পর্কে জানেন এবং ভবিষ্যতে এসইপি’র কর্মকাণ্ডের মাধ্যমে তাদের ব্যবসাকীভাবে প্রসার হবে তা নিয়ে আলোচনা করেন।

মতবিনিময়সভা শেষে প্রধান অতিথি ভাকুর্তা বাজারের ইমিটেশন ব্যবসায়ী আক্তারের দোকান এবং খাগুরিয়ায় শিউলী ও সুলতানার ইমিটেশন জুয়েলারি গহনা তৈরি কারখানা পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন, পিকেএসএফ ও সাস এনজিও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

সভায় ভাকুর্তা এলাকার ১০ জন ইমিটেশন জুয়েলারি ব্যবসায়ী অংশগ্রহণ করেন। মতবিনিময় সভা সঞ্চালনা করেন সাস এর প্রোগ্রাম অফিসার (উন্নয়ন) মো: নবী আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *