সাভারে কৃষকরা ৫০ শতাংশ ভর্তুকিতে পিকআপ ভ্যান পেলেন

সাভারে কৃষকরা ৫০ শতাংশ ভর্তুকিতে পিকআপ ভ্যান পেলেন

তাজা খবর:

ঢাকা জেলার সাভারে ৩ জন কৃষকের মাঝে পিকআপ ভ্যান এবং ১০০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করেছে সাভার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

বুধবার(৩০ জুন) দুপুরে সাভার উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে ৩ জন কৃষকের মাঝে ৩ টি পিকআপ তুলে দেয়া হয়। ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রামের (এনএটিপি-২) ফেজ-২ এর আওতায় সিআইজি/ নন সিআইজি কৃষকদের মাঝে এআইএফ-৩ উপপ্রকল্পের অধীনে পিকআপ ভ্যান বিতরণ করা হয়েছে।

এর আগে উপজেলার হলরুমে খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সাভারের ক্ষুদ্র ও প্রান্তিক ১০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও উচ্চ ফলনশীল ধান বীজ বিতরণ করা হয়েছে।

সাভার উপজেলা কৃষি কর্মকর্তা নাজিয়াত আহমেদ বলেন, ১০০ জন কৃষকের মাঝে বিতরণ করা উন্নত জাতের বীজ থেকে ফলন বাড়বে বহুগূণে। আজকে ৩ জন কৃষকের মাঝে ৫০ শতাংশ ভর্তুকিতে এই পিকআপ বিতরণ করা হয়েছে। এই ভ্যান কাজে লাগিয়ে তারা সহজে তাদের উৎপাদিত পণ্য বহন করতে পারবেন বা বাজারজাত করতে পারবেন।

তিনি আরও বলেন, গত ১ এপ্রিল ও সাভার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে ৫০ শতাংশ ভর্তুইকিতে ৩টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও ৪টি পিকআপ ভ্যান বিতরণ করা হয়েছিল। এই প্রকল্প বাস্তবায়নে নিরলসভাবে কাজ করেছে সাভার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

সাভার উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নাজিয়াত আহমেদের সভাপতিত্বে উক্ত বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব ও সাভার উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মাজহারুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *