সাভারে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন চেয়ারম্যান সমর

সাভারে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন চেয়ারম্যান সমর

তাজা খবর:

ঢাকার অদূরে সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকার বালুঘাটা গ্রামের করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনে ধানকাটা শ্রমিক না থাকায় কৃষক সমন ইসলামের দুই বিঘা জমির বোরো ধান কেটে এবং আঁটি বেঁধে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর।

কৃষক সমন ইসলাম বলেন, করোনা কারণে ধানকাটা শ্রমিক পাওয়া কষ্টকর। ক্ষেতের পাকা ধান নিয়ে চিন্তায় ছিলাম। তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের নেতৃত্বে আমার ধান কেটে দেওয়ায় আমি খুব খুশি হয়েছি।

ক্ষেতের বোরো ধান পেকে ক্ষেতেই পড়ে ছিল। তীব্র গরম ও প্রখর রোদের তাপে শ্রমিকেরা ধান কাটায় অপারগতা প্রকাশ করছিলেন। এদিকে করোনা ও লকডাউনের কারণে তাঁর দুশ্চিন্তা আরও বেড়ে যাচ্ছিল।এমন সময় শ্রমিক সংকটের খবর পেয়ে তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের নেতৃত্বে তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবলীগ, ছাত্রলীগ ও হকারলীগের নেতাকর্মীরা কৃষক সমন ইসলামের ধানখেতে গিয়ে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত ধান কাটেন। পরে কাটা ধান আঁটি বেঁধে কৃষকের বাড়িতে পৌঁছে দেন তাঁরা। বাড়িতে মেশিনের মাধ্যমে সেই ধান মাড়াইও করে দেন নেতাকর্মীরা। তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর জানান, করোনার কারণে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। চলতি বোরো ধান পেকে ক্ষেতেই পড়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের কৃষকলীগসহ সব অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের কৃষকদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের বিভিন্ন স্থানে করোনায় সংকটে পড়া কৃষকের পাশে দাঁড়িয়েছেন। মহান মে দিবসে শ্রমিকের কাজ করে কৃষকের মুখে হাসি ফুটিয়েছেন। সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নে যদি কোনো কৃষক ধান কাটা নিয়ে শ্রমিক সংকটে ভোগেন, সেই কৃষকের পাশে দাঁড়াবে বলেও জানান তিনি। তিনি আরও বলেন, ক্ষেতে একটি ধান থাকাবস্থায় আমরা কৃষকের সঙ্গে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *