সাভারে কৃষক লীগের সম্মেলন অনুষ্ঠিত

সাভারে কৃষক লীগের সম্মেলন অনুষ্ঠিত

সোহেল রানা, সাভার:

ঢাকা জেলার সাভার উপজেলা কৃষক লীগ তেঁতুলঝোড়া ইউনিয়ন শাখার ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেল ৩ টায় শোভাপুর এলাকায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

সাভার উপজেলা কৃষক লীগের সভাপতি হাজী মোঃ হাবিবুল্লাহ’র সভাপতিত্বে এবং সাভার উপজেলা কৃষক লীগের যুগ্মসাধারণ সম্পাদক কবির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানস্থলে সাভার উপজেলা চেয়ারম্যান যোগদিলে উপস্থিত সর্বস্তরের নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে উচ্ছ্বসিত হয়ে ওঠেন।

প্রধান অতিথির বক্তব্যে সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী কৃষকদের জন্য যা করেছেন তা অবিস্মরণীয়। কৃষকদের মাঝে উপজেলা থেকে মাঠ পর্যায়ে কৃষি সামগ্রী বিনামূল্যে বিতরণ করা হয়। সরকারের এই উদ্যোগের বার্তাটি সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কৃষক লীগের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তিনি।

সম্মেলন থেকে আগামী ৩ বছরের জন্য সাভার থানা কৃষকলীগের সভাপতি হাজী হাবিবুল্লাহ ও সাধারণ সম্পাদক মো: আহসান হাবীবের স্বাক্ষরিত তেঁতুলঝোড়া ইউনিয়ন কৃষকলীগের নব কমিটিতে হাজী মোঃ মনির হোসেন মনুকে সভাপতি এবং আলী আহমদ মাদবরকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সহ-সভাপতি হিসেবে আলী হোসেন মাদবর, মোঃ আব্দুল বারেক, মোঃ আব্দুল হাকিম, যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে মোঃ ওয়াসিম, ও সাংগঠনিক সম্পাদক হিসেবে মোহাম্মদ মিলনের নাম ঘোষণা করে দ্রুত সময়ের মধ্যে কৃষক লীগের ঢাকা জেলা ও সাভার থানা কমিটির সাথে সমন্বয় করে ৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেওয়া হয়।

জানতে চাইলে নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে সাভার উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব বলেন, দেশে কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থরক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। সেই লক্ষ্যে মাঠ পর্যায়ে সংগঠনকে সুসংগঠিত ও যুগোপযোগী করে গড়ে তুলতে কৃষির প্রসার ঘটিয়ে পরিবর্তন আনতে কাজ করে চলেছি আমরা।

তিনি আরো বলেন, ঢাকা জেলার বিভিন্ন পর্যায়ের কমিটিগুলো নানা কারণে ঝিমিয়ে পড়েছিল। তবে এবার সাভার উপজেলা চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এবং সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর এর আন্তরিকতায় ইউনিয়ন পর্যায়ে সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে সংগঠনটিতে। কৃষক লীগ যেহেতু গ্রামের সংগঠন, সেহেতু ইউনিয়ন ও ওয়ার্ড গুলোতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। মূল দলের সাথে যোগাযোগ রেখে সংগঠনকে চাঙ্গা করতে আগামীতেও এভাবে নেতৃবৃন্দের অভিভাবকত্ব পালন করার আহ্বান জানান আহসান হাবিব।

এ সময় সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, ঢাকা জেলা কৃষক লীগের আহ্বায়ক মহসিন করিম, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা,সাভার থানা যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *